৭ বছর পর আজ মীরসরাইয়ে আ. লীগের সম্মেলন

উপজেলায় উৎসবের আমেজ

মাহবুব পলাশ, মীরসরাই

শনিবার , ১৬ নভেম্বর, ২০১৯ at ৯:৩৩ পূর্বাহ্ণ
54

আজ ১৬ নভেম্বর মীরসরাই উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক কাউন্সিল। এ লক্ষ্যে উপজেলার মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে বছরের সেরা শোডাউন করতে যাচ্ছে উপজেলা আওয়ামীলীগ। ৭ বছর পূর্বে একই মাঠে আওয়ামীলীগের সর্বশেষ উপজেলা কমিটি গঠিত হয়েছিল। ২০১২ সালের সেই সম্মেলনে ছিল উত্তাপ-উত্তেজনা। এবারও ভিন্ন রকমের আমেজ লক্ষনীয়।
মীরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান জানান নতুন নেতৃত্ব আগামীর জন্য অনেকভাবে গুরুত্ব বহন করবে বলে মনে করছেন দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। বর্তমান সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২ পৌরসভা থেকে অন্ততঃ ২০ হাজার মানুষের সমাগম ঘটবে আজকের সমাবেশে। এবারের সম্মেলনে নতুন সভাপতি সম্পাদক হিসেবে কে আসছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এটি আমাদের প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনই জানেন। আমরা সকল কাউন্সিলর তাঁর সিদ্ধান্তের উপরই ছেড়ে দিয়েছি পুরো সম্মেলনের কমিটি ঘোষণাসহ আদ্যপান্ত। সম্মেলন উদ্বোধন করবেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলে করিম এমপি, প্রধান বক্তা থাকবেন উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ সালাম।
গতকাল শুক্রবার বিকেলে জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি আজাদীকে বলেন, এই সম্মেলন উৎসবে রূপ নিয়েছে। তিনি বলেন পূর্বের সকল সময়ের চেয়ে অনেক বেশি বর্ণাঢ্য সাজে উৎসবমুখরভাবে অনুষ্ঠিত হবে সম্মেলন। নতুন সভাপতি-সম্পাদক হিসেবে কে আসছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন আমাদের নেতার মুখে যার নাম ঘোষিত হবে তাঁরাই হবে আমাদের সকলের নির্বাচিত সভাপতি-সম্পাদক।
ইতিমধ্যে সভাপতি পদে যাদের নাম আলোচিত হচ্ছে তাদের মধ্যে বর্তমান সভাপতি শেখ আতাউর রহমান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, বর্তমান সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস হোসেন আরিফ অন্যতম। সাধারন সম্পাদক পদে প্রার্থীদের মধ্যে অন্যতম ৪ নং ধূম ইউনিয়নের চেয়ারম্যান একেএম জাহাঙ্গির ভূঞা, ১ নং করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন ও ৮নং দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু ছুফিয়ান বিপ্লব। মাঠে আলোচিতদের মধ্যে আতা-জাহাঙ্গির ভূঞা, জাহাঙ্গির চৌধুরী-জাহাঙ্গীর ভূঞা, বাহার চৌধুরী-এনায়েত হোসেন নয়ন পরিষদ অন্যতম। ইতিমধ্যে ইউনিয়ন পর্যায়ে তৃণমূলের মতামতের ভিত্তিতে দলের অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন যে সিদ্ধান্ত দিয়েছেন তা মেনে নিয়েছেন সকলে। তাই উপজেলায় সভাপতি-সম্পাদক পদে কে আসছেন তা অনেকটা চূড়ান্ত বলে জানা গেছে।

x