৭ নভেম্বরের চেতনায় গণআন্দোলন গড়তে হবে

দক্ষিণ জেলা বিএনপির আলোচনা সভায় শামীম

বৃহস্পতিবার , ৭ নভেম্বর, ২০১৯ at ৫:১৩ পূর্বাহ্ণ
2

বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, ১৯৭৫ সালে ৭ নভেম্বর দেশের স্বাধীনতাও সার্বভৌমত্ব সিপাহী জনতা ঐতিহাসিক গণবিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমানকে ক্যান্টমেন্টের বন্দিদশা থেকে মুক্ত করে এনেছিল। আজ আবার জাতির সেই একই প্রয়োজনে শেখ হাসিনার কারাগার থেকে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে হারানো গণতন্ত্র পুন:রুদ্ধার করতে হবে। এ লক্ষ্যে ৭ নভেম্বরের চেতনায় তীব্র গণ আন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি গতকাল বুধবার বিকালে নগরীর দোস্তবিল্ডিংস্থ দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে ঐতিহাসিক বিল্পব ও সংহতি দিবস উপলক্ষে জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, ৭৫’র নভেম্বরের উত্তাল দিনগুলির ন্যায় আজও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকীর সম্মুখীন। গণতন্ত্রের লেবাসে দেশে আধিপত্যবাদী শক্তির তাবেদারেরা ক্ষমতায় অধিষ্ঠিত। ভোটাধিকার, বাকস্বাধীনতা, জনগণের নিরাপত্তা, সাংবিধানিক অধিকার বলতে দেশে এখন কিছুই নেই। চারিদিকে ক্ষমতাসীনদের দুর্নীতি লুটপাট আর দু:শাসনে জনগণ দিশেহারা। এ অবস্থায় দেশপ্রেমিক জনগণকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের চেতনায় স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধেই মোকাবেলায় তীব্র আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। তিনি বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার আত্মার মাগফেরাত কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে জাফরুল ইসলাম চৌধুরী বলেন, রাষ্ট্রের মালিক জনগণ, আর জনগণের জন্যই সরকার, সরকারের জন্য জনগণ নয়। অথচ দেশের জনগণের প্রতি এই সরকারের কোন জবাবদিহীতা নেই এ অবস্থার পরিবর্তন জরুরি। প্রেস বিজ্ঞপ্তি।

x