৬টি কেন্দ্রে ইভিএম থাকছে সিসিটিভি

গাজীপুর সিটিতে ভোট আজ

মঙ্গলবার , ২৬ জুন, ২০১৮ at ১০:৫৩ পূর্বাহ্ণ
45

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ভোটগ্রহণ হবে আজ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ উপলক্ষে এরইমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই অঞ্চলে ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটিও। খবর বাংলানিউজের।

সংস্থাটির নির্বাচন ব্যবস্থাপনা শাখা যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান জানিয়েছেন, এরইমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হয়েছে নির্বাচন উপকরণ। এ সিটি নির্বাচনে মেয়র পদে লড়ছেন মোট ৭ জন প্রার্থী।

এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আ.লীগের নৌকা প্রতীকের প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার, মোমবাতি প্রতীক নিয়ে মো. জালাল উদ্দিন, কাস্তে প্রতীক নিয়ে মো. রুহুল আমিন, মিনার প্রতীক নিয়ে ফজলুর রহমান, টেবিল ঘড়ি প্রতীক নিয়ে ফরিদ আহমদ ও হাত পাখা প্রতীক নিয়ে মো. নাসির উদ্দিন।

৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত এ সিটির ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন আর মহিলা ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন। নির্বাচনে ৫৭টি সাধারণ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মোট প্রার্থী ২৫৬ জন আর সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইভিএম: ভোটে প্রযুক্তির ব্যবহার বাড়াতে ধীরে ধীরে অধিক হারে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের দিকে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)

x