৪শ বাসা দখলমুক্ত করে সিলগালা

রেলের বাসা নিয়ে ভাড়া ব্যবসা

আজাদী প্রতিবেদন

বুধবার , ২০ নভেম্বর, ২০১৯ at ২:৫৯ পূর্বাহ্ণ
543

রেলওয়ে চট্টগ্রামের বিভিন্ন স্টাফ কোয়ার্টারে অভিযান চালিয়ে সরকারি বাসা ও বাসার সামনে অবৈধভাবে ঘর তৈরি করে বসবাসরত ৪শ’জনকে দখলমুক্ত করে সিলগালা করে দিয়েছে রেল কর্তৃপক্ষ।
দীর্ঘদিন ধরে সরকারি বাসা কতিপয় রেল কর্মচারীরা কাগজে কলমে খালি দেখিয়ে অবৈধভাবে ভাড়া দিয়ে সরকারি রাজস্ব আত্মসাৎ করে আসছিল। লাগাতার এই উচ্ছেদ অভিযানে গত সোমবার নগরীর আমবাগান, পাহাড়তলী রেলওয়ে স্টেশন কলোনি, পাওয়ার হাউজ এলাকায় বিভিন্ন রেলওয়ে কোয়ার্টারে অভিযান পরিচালিত ৭৬টি বাসা অবৈধ দখলদার মুক্ত করে সিলগালা করে দেয়া হয়েছে বলে জানান রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুল হানিফ।
রেলওয়ের বাসা-বাড়ি গুলোর দায়িত্ব বিভাগীয় প্রকৌশলী-২আব্দুল হানিফের। তার নেতৃত্বে পূর্বাঞ্চলের পাহাড়তলী বিভাগের সকল স্টাফ কোয়ার্টার থেকে অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান চলছে। এ ব্যাপারে আব্দুল হানিফ আজাদীকে জানান, ইতোমধ্যে রেলওয়ের স্টাফ কোয়ার্টারে অবৈধভাবে বসবাসকারী ৪০০ জনকে আমরা উচ্ছেদ করেছি। গত সোমবার আমরা আগবাগান, পাহাড়তলী স্টেশন কলোনি ও পাওয়ার হাউজে স্টাফ কোয়ার্টারে অভিযান চালিয়ে সরকারি বাসা অবৈধ দখলমুক্ত করে সিলগালা করা হয়েছে। তিনি জানান, আরো কিছু বাসা আছে সেগুলো থেকেও অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে।

x