হিযবুতের আঞ্চলিক প্রধানসহ ১৫ নেতাকর্মী আটক

সিএমপির ৭ টিমের অভিযান

আজাদী প্রতিবেদন

শনিবার , ২৩ নভেম্বর, ২০১৯ at ৩:৪০ পূর্বাহ্ণ
533

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের চট্টগ্রামের আঞ্চলিক প্রধান এরশাদুল হকসহ সংগঠনটির ১৫ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ১৩ জনকে চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায় বৈঠকরত অবস্থায় এবং ২ জনকে তার বায়েজিদ থানা এলাকার বাসা থেকে আটক করা হয়। সিএমপির ৭ টি টিম গতকাল সন্ধ্যা সাতটা থেকে নগর জুড়ে এ অভিযান পরিচালনা করে। এদের মধ্যে আঞ্চলিক প্রধান এরশাদ নগরীর একটি বেসরকারি ইংরেজি স্কুলের শিক্ষক বলে পুলিশের উচ্চ পদস্থ একটি সূত্র জানিয়েছে। এ বিষয়ে অভিযানে নেতৃত্ব দেওয়া নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ ঘটনা সম্পর্কে নিশ্চিত করলেও বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানিয়েছেন। তবে তিনি বলেন, আমাদের কয়েকটি টিম অভিযান চালাচ্ছে। হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধানকে আটক করা হয়েছে। আরও কয়েকজন আটক আছে। তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।’
তবে পুলিশ সূত্রে জানা গেছে, হিযবুতের আঞ্চলিক প্রধান এরশাদ ছাড়া আটক হওয়া অন্যরা হলেন, নাজমুল, লোকমান, মাহফুজ, ইমতিয়াজ, করিম, আবদুল্লাহ মোনায়েম, কামরুল হাসান, আজিমউদ্দিন, আরিফুল ইসলাম, রাফি, আজিমুল হুদা, নাসির, মোস্তফা আকবর চৌধুরী ও আলাউদ্দিন।
সার্বিক বিষয় শনিবার (আজ) সকাল সাড়ে ১০ টায় নগরীর দামপাড়ায় পুলিশ কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম সংবাদ সম্মেলন করে জানাবেন বলে জানিয়েছেন এডিসি রউফ।

x