হালিশহরে প্রতারক গ্রেপ্তার

এআইজি পরিচয়ে তদবির

আজাদী প্রতিবেদন

শনিবার , ২১ সেপ্টেম্বর, ২০১৯ at ৮:২২ পূর্বাহ্ণ
238

নগরের হালিশহর থানায় পুলিশের এআইজি পরিচয়ে ফোনে তদবির করার অভিযোগে পলাশ শীল (৩০) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে হালিশহরের নাথপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই এলাকার বাসিন্দা।
পুলিশ জানায়, চলতি বছরের ২১ এপ্রিল হালিশহর ফইল্যাতলী বাজার এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির পোড়া লাশ উদ্ধারের ঘটনায় জীবন চক্রবর্তী নামে একজনকে গ্রেপ্তার করা হয়। ওই জীবন চক্রবর্তীকে মামলার অভিযোগপত্র থেকে বাদ দেয়ার আশ্বাস দিয়ে তার পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক পলাশ। পরে পুলিশের সহকারী মহাপরিদর্শক (এআইজি) পরিচয়ে থানার ওসিকে ফোন করে ওই আসামির পক্ষে তদবির করে। বিষয়টি ওসির সন্দেহ হলে ওই ফোন কলটি পরীক্ষা করে পুলিশ নিশ্চিত হয় পলাশ ভুয়া নম্বার থেকে প্রতারণা করছে।
হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হক বলেন, একটি নম্বর থেকে এআইজি স্যারের পরিচয় দিয়ে ফোন করে পলাশ। কথাবার্তায় সন্দেহ হলে আমরা খোঁজ নিই। পরে তার অবস্থান নিশ্চিত হয়ে গ্রেপ্তার করা হয়।
তিনি আরো বলেন, পলাশ দীর্ঘদিন ধরে নিজের ফেসবুক আইডিতে সিএমপির লোগো ব্যবহার করে স্থানীয় লোকজনের সাথে প্রতারণা করছে। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা দায়ের হয়েছে।

x