স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে নির্মল-বাবু

রবিবার , ১৭ নভেম্বর, ২০১৯ at ৮:৩৯ পূর্বাহ্ণ
159

ক্যাসিনোকাণ্ডে সংগঠনের গায়ে দাগ লাগার পর সম্মেলনের মধ্য দিয়ে নতুন নেতৃত্ব পেয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। আওয়ামী লীগের সহযোগী সংগঠনটির নতুন সভাপতি হয়েছেন নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক হয়েছেন আফজালুর রহমান বাবু। গতকাল শনিবার সকালে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী সম্মেলন উদ্বোধনের পর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে কাউন্সিল অধিবেশনে স্বেচ্ছাসেবক লীগের দুই শীর্ষ নেতার নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
নতুন সভাপতি নির্মল আগের কমিটিতে সহসভাপতি ছিলেন, সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়কের দায়িত্বেও ছিলেন তিনি। সাধারণ সম্পাদক বাবুও ছিলেন আগের কমিটির সহসভাপতি। তাদের উপরই দায়িত্ব দেওয়া হয়েছে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি গঠন করার। খবর বিডিনিউজের।
ক্যাসিনোকাণ্ডে নাম আসার আগের কমিটির সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কায়সারের পাশাপাশি সাধারণ সম্পাদক
পঙ্কজ দেবনাথও বাদ পড়েছেন স্বেচ্ছাসেবক লীগের কর্মকাণ্ড থেকে। প্রায় সাত বছর তারা সংগঠনটির নেতৃত্ব দিচ্ছিলেন। কেন্দ্রের পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতার নামও ঘোষণা করেন ওবায়দুল কাদের।
দক্ষিণের সভাপতি হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক হয়েছেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তারেক সাঈদ। উত্তরের সভাপতি উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক হয়েছেন আনিসুর রহমান নাঈম।
কমিটি ঘোষণার সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদে ছয়জন ও সাধারণ সম্পাদক পদে ১২ জনের নাম প্রস্তাব করা হয়। এই প্রার্থীদের মধ্যে সমঝোতা না হওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর উত্তর দক্ষিণের সভাপতি সাধারণ সম্পাদক মনোনীত করার নির্দেশনা দিয়েছেন। আমরা আশা করি, সবাই নেত্রীর সিদ্ধান্ত মেনে নেবেন।
নতুন সভাপতি নির্মল বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, সেই দায়িত্ব আমি অক্ষরে অক্ষরে পালন করব। সারা দেশে স্বেচ্ছাসেবক লীগকে সুসংগঠিত রাখব। নতুন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করব।

x