স্বামী ও শাশুড়ি আসামি

গৃহবধূকে হত্যার অভিযোগ

আজাদী প্রতিবেদন

সোমবার , ২ ডিসেম্বর, ২০১৯ at ৯:১৩ পূর্বাহ্ণ
16

৫০ হাজার টাকা যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন করে হত্যার অভিযোগে আদালতে মামলা করেছেন তার মা। আদালত মামলাটিকে এফআইআর হিসেবে গ্রহণ করতে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দিয়েছেন। খুলশী থানা এলাকার ওয়ার্লেস ৪ নম্বর লেইনে সংঘটিত এ ঘটনায় মামলা দায়ের করেন ভিকটিম মোছাম্মৎ হাজেরার (২১) মা নুরজাহান। আসামিরা হলো, ভিকটিমের স্বামী মোহাম্মদ রাব্বি ইসলাম (২৪) ও তার মা নার্গিস বেগম (৪৪)।
নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত ২০০৩) এর ১১ (ক)/৩০ ধারায় আসামিদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে মামলার আরজিতে। লিগ্যাল এইডের সার্বিক সহযোগিতায় এ মামলা দায়ের করেন প্যানেল আইনজীবী অ্যাড. মোহাম্মদ আবদুল হামিদ।
আরজি থেকে জানা গেছে, ২০১৬ সালে মোহাম্মদ রাব্বি ইসলামের সাথে ভিকটিমের বিয়ে হয়। এরপর ব্যবসার জন্য ৫০ হাজার টাকার যৌতুক দাবি করে আসামিরা। বাদী জানান, চলতি বছরের ১৯ জুলাই রাত ১২টা থেকে ভোর ৪টার যেকোনো সময় নির্যাতন করে হাজেরাকে হত্যা করা হয়।
এ বিষয়ে অ্যাড. মোহাম্মদ আবদুল হামিদ জানান, হাজেরা আত্মহত্যা করেছেন বলে চালিয়ে দেয়া হলেও আমরা আইনি প্রতিকার পেতে এ নিয়ে মামলা দায়ের করেছি। একইসাথে আমরা মামলাটিকে এফআইআর হিসেবে গণ্য করার জন্য আদালতের কাছে নির্দেশনা চাই।
আদালত আমাদের আবেদনের প্রেক্ষিতে গত ২১ নভেম্বর এটিকে এফআইআর হিসেবে গণ্য করার জন্য খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। এরপর গত ২৫ নভেম্বর আদালত থেকে মামলাটি খুলশী থানায় পাঠানো হয়।

x