স্কুল জীবনের স্মৃতি চির অমলিন : চবি উপাচার্য

শুক্রবার , ৮ নভেম্বর, ২০১৯ at ৪:৫৭ পূর্বাহ্ণ
19

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, সততা, মানবিকতা, উত্তম চরিত্র গঠন এবং ভবিষ্যৎ জীবনের মূল ভিত্তি স্থাপনের প্রাথমিক স্তর হল স্কুল জীবন। স্কুল জীবনের স্মৃতি চিরদিন থাকে অমলিন। গত ৭ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘ওপব ইৎবধশরহম চৎড়মৎধস্থ-এ প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।
উপাচার্য অনুষ্ঠানে উপস্থিত চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, একটি প্রতিষ্ঠানের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের আয়োজন অত্যন্ত আনন্দের ও গৌরবের। বিশেষকরে চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এ অঞ্চলের অত্যন্ত প্রাচীন এবং ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা দেশ-বিদেশে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে উচ্চ পদে মর্যাদাসীন রয়েছেন। তিনি ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার চলমান সুষ্ঠু পরিবেশ বজায় রাখা, পড়ালেখার মান অধিকতর উন্নয়ন এবং অবকাঠামোগত উন্নয়নে প্রাক্তন শিক্ষার্থীদের কার্যকর ও দৃশ্যমান ভূমিকা রাখার আহ্বান জানান। পরে উপাচার্য কেক কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।
চবি ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামসাদ বেগম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, চবি অফিসর সমিতির সভাপতি এ কে এম মাহফুজুল হক, সহকারী শিক্ষক মো. হানিফ ভূঁঞা, চবি শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক জনাব রাশেদ বিন আমিন চৌধুরী, স্কুলের প্রাক্তন শিক্ষার্থী এস এম শফিসহ স্কুলের শিক্ষক, প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রাক্তন শিক্ষার্থী ইয়াকুব রাসেল। প্রেস বিজ্ঞপ্তি।

x