সেন্টমার্টিনে আটকা পড়েছে ১২শ’ পর্যটক

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জাহাজ চলাচল বন্ধ

টেকনাফ প্রতিনিধি

শুক্রবার , ৮ নভেম্বর, ২০১৯ at ৪:৫১ অপরাহ্ণ
49

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। এ মুহূর্তে টেকনাফ উপকূলে ৪ নম্বর সতর্কতা সংকেত জারি রয়েছে। এ কারণে আজ শুক্রবার (৮ নভেম্বর) সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন সমুদ্রপথে জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে।

গত বৃহস্পতিবার ৩ নম্বর সংকেত ঘোষণার পর বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল আফসার পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত টেকনাফ-সেন্টমার্টিন নৌ-পথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে নোটিশ দেন।

এদিকে বৈরি আবহাওয়া ও সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিনে প্রায় ১২০০ ভ্রমণপিপাসু ও টেকনাফে দ্বীপের স্থানীয় ৬শ’ বাসিন্দা আটকে রয়েছে।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নূর আহমেদ জানান, ৭ নভেম্বর বৃহস্পতিবার বেড়াতে আসা পর্যটকদের অনেকে রাত্রি যাপনের জন্য থেকে গেছেন। বৈরি আবহাওয়ায় কারণে জাহাজ চলাচল বন্ধ হওয়ায় তারা আটকে গেছেন।

আটকা পড়া দেশী-বিদেশী পর্যটকদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে দ্বীপের চেয়ারম্যান নূর আহমদ আরো বলেন, ‘দুর্যোগ না কাটা পর্যন্ত আটকা পড়াদের কোনো প্রকার হয়রানি না করার জন্য হোটেল কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করা হয়েছে।’

তিনি সকালে হোটেলগুলোতে গিয়ে খোঁজ-খবর নিয়ে পর্যটকদের আতঙ্কিত না হওয়ার জন্য আশ্বস্ত করেছেন বলেও জানান।

এদিকে আজ শুক্রবার সন্ধ্যার পর থেকে সংকেত আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

কক্সবাজার আবহাওয়া অফিস জানায়, সাগরে এখন ৪ নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধসহ সমুদ্রে সকল ধরনের নৌযানকে নিরাপদ আশ্রয়ে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

x