সেই চেইনম্যান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ২২ নভেম্বর, ২০১৯ at ৯:১৫ পূর্বাহ্ণ
42

অবৈধ সম্পদ অর্জনের দায়ে চট্টগ্রামের এলএ শাখার সাবেক চেইনম্যান মো. নজরুল ইসলাম (৫২) ও তার স্ত্রীর বিরুদ্ধে মানিলন্ডারিং মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে তারা এ সম্পদ অর্জন করেছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে একটি মামলা করেন। পরে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১ এই মামলাটি রেকর্ড করা হয়।
অভিযুক্তরা হলেন- চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের এলএ শাখার চেইনম্যান মো. নজরুল ইসলাম। তিনি ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত ছিল। তিনি হাটহাজারীর মির্জাপুর বালুখালী এলাকার মৃত আলী আহমদের পুত্র। তার স্ত্রী আনোয়ারা বেগম (৪৮)। নগরের ওআর নিজাম রোডে জুমাইরা পয়েন্ট ৩ নম্বর রোডের ৪০৪ নম্বর ফ্ল্যাটটি তার। দুদক কর্মকর্তা জানান, ক্ষমতা অপব্যবহার করে অর্জিত অর্থ নজরুল ইসলাম ও স্ত্রীর ৫টি ব্যাংকের হিসাব শাখায় ৯ কোটি ৭৭ লাখ ৩৫ হাজার ৯৭৬ টাকা জমাপূর্বক সন্দেহজনক লেনদেন হয়। এ বিষয়ে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর উপসহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বলেন, চট্টগ্রামের এলএ শাখার চেইনম্যান নজরুল ইসলাম ও তার স্ত্রী বিরুদ্ধে একটি মানিলন্ডারিং মামলা দায়ের করা হয়েছে। নজরুল ইসলাম বর্তমানে কারাগারে রয়েছে। এই মামলায় তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়ার পর নজরুলকে শ্যোন এ্যারেস্ট দেখানোর আবেদন করা হবে। পরের সিদ্ধান্ত আদালতের বলেও উল্লেখ করেন তিনি।
উল্লেখ্য, গত ৭ নভেম্বর নগরে ষোলশহর ‘চিটাগাং শপিং কমপ্লেক্স ২য় তলায় ‘আনুকা’ নামক দোকানে এলএ শাখার ঘুষ লেনদেনে অভিযোগের বিষয়ে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনার করা হয়। এসময় বিভিন্ন গ্রাহকের কাছ থেকে নেয়া ঘুষের নগদ সাড়ে ৭ লাখ টাকাসহ ৯১ লাখ ৮৩ হাজার টাকার ১২টি চেক উদ্ধার করা হয়।

x