সৃষ্টিশীল কাজ মানুষকে অনন্তকাল বাঁচিয়ে রাখে

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ক্রিয়েটিভ রাইটার্স ক্লাবের লেখালেখি প্রতিযোগিতা

বুধবার , ১১ মার্চ, ২০২০ at ৭:১৮ অপরাহ্ণ
174

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ক্রিয়েটিভ রাইটার্স ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে লেখালেখি বিষয়ক প্রতিযোগিতা।
সম্প্রতি নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের আমেরিকান কর্নারে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এ সময় অনুষ্ঠানে স্কুল অভ লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস-এর সব শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
ক্লাবের সদস্যরা জানায়, গদ্য, পদ্য ও ছোটগল্প-এই তিন শাখায় প্রতিযোগিতায় অংশ নেন ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র-ছাত্রীরা। হাড্ডাহাড্ডি লড়াই শেষে তিন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। তারা হলেন জিলান ফারজানা, মুনিয়া ঘোষ ও সানজিদা সুলতানা জয়া। পুরস্কার পেয়ে বিজয়ীরা ভবিষ্যতে সৃষ্টিশীল কাজের মধ্য দিয়ে মানুষকে ভালো কাজের অনুপ্রেরণা জোগাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্কুল অভ লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস-এর ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান সার্মেন রড্রিক্স।
প্রতিযোগিতা আয়োজনের বিষয়ে জানতে চাইলে ক্রিয়েটিভ রাইটার্স ক্লাবের অ্যাসিসটেন্ট কোর্ডিনেটর ও সিআইইউ’র ইংরেজি বিভাগের প্রভাষক নসিহ্ উল ওয়াদুদ আলম বলেন, ‘সৃষ্টিশীল কাজ মানুষকে অনন্তকাল বাঁচিয়ে রাখে। আর সাহিত্য হচ্ছে তার প্রাণ।’
তিনি আরও বলেন, ‘পড়ালেখার পাশাপাশি এই ধরনের প্রতিযোগিতা শিক্ষার্থীদের মেধা-মননে ইতিবাচক ভূমিকা রাখে।’ আগামীতে এই ধরনের আয়োজন আরও বড় পরিসরে আয়োজন করা হবে বলে উল্লেখ করেন শিক্ষক নসিহ্ উল ওয়াদুদ আলম।