সুফিয়ানের কল্পিত অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত

নোমান আল মাহমুদের প্রতিবাদ বিবৃতি

মঙ্গলবার , ২১ জানুয়ারি, ২০২০ at ১০:৫৪ পূর্বাহ্ণ
16

সদ্য সমাপ্ত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে পরাজিত বিএনপি প্রার্থী আবু সুফিয়ানের সংবাদ সম্মেলনে প্রদত্ত বক্তব্যকে মনগড়া এবং বিভ্রান্তিমূলক হিসেবে অভিহিত করেছেন আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন আহমদের অনুকূলে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ।
গত রোববার এক প্রতিবাদ বিবৃতিতে তিনি বলেন, যারা স্বাধীনতা সার্বভৌমত্বকে বিন্দুমাত্র স্বীকার করে না, ইতিহাস বিকৃত করে বিভ্রান্তি ছড়ায় তাদের কাছে নির্বাচন, গণতন্ত্র ও সংবিধান অর্থহীন। তারা প্রযুক্তিকে অস্বীকার এবং ইভিএম পদ্ধতিকে বিরোধিতা করবে- এটাই স্বাভাবিক। প্রতিবাদ বিবৃতিতে প্রশ্ন করা হয়, উপ নির্বাচনে ২২.৯৪ নয় ভোট পড়েছে ৫ শতাংশ- এই পরিসংখ্যান সুফিয়ান সাহেব কোথা থেকে পেলেন? সুফিয়ানের দাবি অনুযায়ী ভোট কেন্দ্র থেকে তাদের এজেন্টদের যদি বের করে দেয়া হয় তা হলে ভোটগ্রহণের শেষ সময় পর্যন্ত কত ভোট পড়েছে এবং ভোটার উপস্থিতি কত তা কি ভাবে নিরূপণ করা সম্ভব? যদি নির্বাচন কমিশনকে ‘আজ্ঞাবহ’ বলা হয় তাহলে এই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন করলেন কেন? জানি এসব প্রশ্নের উত্তর পাওয়া যাবে না। কারণ পরাজয় নিশ্চিত জেনে শুধু মুখ রক্ষার জন্য নির্বাচনে অংশগ্রহণ করে পরে নির্বাচনী ফলাফল বাতিলের অভিযোগ তুলবেন- এটা আগে-ভাগেই তাদের পরিকল্পনায় ছিল।
বিবৃতিতে আরো বলা হয়, চট্টগ্রাম ৮ আসনের উপনির্বাচনে সংবাদ সম্মেলনে প্রদত্ত বক্তব্যে প্রমাণিত হয় যে বিএনপি কোন নির্বাচনকে মেনে নেবে না। তাই কল্পিত ঢালাও অভিযোগ এনে গণতান্ত্রিক পদ্ধতিকে প্রশ্নবিদ্ধ করে তাদের অভ্যাসগত অবৈধ পথে পেছন দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়।