সুন্দর ক্যারিয়ার গড়তে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে এগিয়ে যেতে হবে

কিংস্‌ ক্লাবের ক্যারিয়ার আড্ডায় ডিআইজি মনির

রবিবার , ২৯ এপ্রিল, ২০১৮ at ১১:০৪ পূর্বাহ্ণ
60

পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনিরউজজামান বলেন, সততা, একতা, পরিশ্রম এসব একসাথে কাজে লাগালে নিজের জীবনের সফলতা কেউ কেড়ে নিতে পারবে না। জীবনে সুন্দর একটি ক্যারিয়ার গড়তে হলে সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। সম্প্রতি বাংলাদেশ কিংস্‌ ক্লাব আয়োজিত ক্যারিয়ার আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বপ্নের ক্যারিয়ার গড়ার প্রত্যয়ে চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ শিক্ষার্থী ও বিভিন্ন পেশায় নিয়োজিত বহু পেশার মানুষ অংশ গ্রহণ করেন এই ক্যারিযার আড্ডায়।

মাদার তেরেসা ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান সুকুমার চৌধুরী অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধন কালে তিনি বলেনআমাদের ছেলেদের এই রকম উদ্যোগ দেখে খুব ভালো লাগে। সব শিক্ষার্থী ও প্রফেশনাল লোকদের সমন্বয়ে বাংলাদেশ কিংস্‌ ক্লাব একদিন চট্টগ্রাম ক্লাবের মত রূপ নেবে। আজকের এই যুব সমাজই তাদের দক্ষ তাকে কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবে।

অনুষ্ঠানের ক্যারিয়ার বিষয়ক প্রধান আলোচক প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া দুই ঘন্টা ব্যাপী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। তিনি বলেনভাল ক্যারিয়ার গড়তে হলে নিজেকেই উদ্যোগী হতে হবে। বেকারদের চেয়ে ভয়ংকর, এ দেশের শিক্ষিত বেকার। নিজেকে জান, তারপর সে জানাকে কাজে প্রয়োগ কর। তবেই তুমি জয়ী হবে নিশ্চিত। নিজের জ্ঞানকে দেশের কল্যাণে নিয়োজিত কর। তিনি আরো বলেনবর্তমান প্রতিযোগিতামূলক চাকুরির বাজারে প্রাতিষ্ঠানিক সনদের উপর নির্ভর না হয়ে নিজেকে ভিন্ন ভাবে উপস্থাপনের চেষ্টা করতে হবে।

বিশেষ আলোচক হিসেবে র‌্যাংগস এফসি প্রপার্টিস লিমিটেডের সিইও তানভীর শাহরীয়ার রিমন বলেনমামাখালু নেই তাই চাকরি পাইনা, ভালো বিশ্ববিদ্যালয় থেকে পাস করিনি তাই জব মার্কেটে মূল্য কম। ইংলিশ মিডিয়ামে পড়িনি তাই দাম নেই। এসব হলো ব্যর্থ মানুষের অভিযোগ। অধিকাংশ মানুষ অভিযোগ করে আর ব্যতিক্রমি মানুষ নিজস্ব ইকো সিস্টেম তৈরি করে। তিনি আরো বলেনআমাদের প্রতিভা আছে, সেটাকে যথাযথ কাজে লাগাতে হবে। সাফল্যের জন্য অন্ধের মত বাড়িগাড়ির পেছনে না ছুটে সৃষ্টিশীলতার দিকে ছুটো। অর্থবিত্তের মাঝে নয়, জীবনের পরিপূর্ণতা সৃষ্টিশীলতার মাঝেই লোকায়িত।

অনুষ্ঠান উদযাপনের প্রধান নির্বাহী শিশির বড়ুয়া স্বাগত বক্তব্য রাখেন। সাগরিকা বড়ুয়ার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উচ্ছ্বাস, আবু বকর, মোরশেদ, মিনাক্ষী, অমৃত, বাবলু, শাহির। ক্যারিয়ার আড্ডায় অংশ গ্রহণকারী সকলকে সনদ বিতরণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x