সিজেকেএস আরচ্যারী লীগ কাল

ক্রীড়া প্রতিবেদক

শনিবার , ১৪ সেপ্টেম্বর, ২০১৯ at ৭:৫৫ পূর্বাহ্ণ
15

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সিজেকেএস আরচ্যারী লীগ আগামীকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আরচ্যারী একটি নতুন ইভেন্টের খেলা হলেও এই খেলাটিকে অধিকতর জনপ্রিয় করতে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় দ্বিতীয় বারের মতো আরচ্যারী লীগ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১০টায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ লিগের উদ্বোধন করবেন। একই দিন বিকাল ৪ টায় তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ লীগের পুরস্কার বিতরন করবেন।
এবারের লিগে মোট ১২টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হচ্ছে বঙিরহাট ইয়ংমান্স ক্লাব, ও পি এ, চিটাগাং রয়েল, ইয়ং ষ্টার ক্লাব, এম.এইচ. স্পোর্টিং ক্লাব, এফএমসি স্পোর্টস, চট্টগ্রাম আবাহনী লিমিটেড জুনিয়র, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র (চট্টগ্রাম), চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি, কল্লোল সংঘ, মুক্তবিহঙ্গ, ফিরিঙ্গী বাজার লাকি স্টার ক্লাব। সিজেকেএস এর অনুমোদিত ক্লাবদের নিয়ে এ প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। পরবর্তী যথাসময়ে প্রতিভাবান আরচ্যারদের নিয়ে স্বল্পমেয়াদী ও দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে, যাতে প্রতি বৎসর উল্লেখযোগ্য সংখ্যক প্রতিভাবান আরচ্যারী খেলোয়াড় তৈরি হতে পারে। আপাতত বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন থেকে কয়েকজন দক্ষ প্রশিক্ষক দ্বারা অংশগ্রহণকারী দলের আরচ্যারদের প্রশিক্ষণ দেয়া হবে । এবারের লীগ পরিচালনার জন্য বাজেট ধরা হয়েছে এক লক্ষ আটাশি হাজার টাকার । বাজেটের সমুদয় অর্থ স্পন্সর প্রতিষ্ঠান সমুহ। এবারের আরচ্যারি লিগের স্পন্সর হিসেবে রয়েছে ডায়মন্ড সিমেন্ট লি :, সিপিডিএল লি :, মুসকান ড্রিংকিং ওয়াটার, রিফ্লেঙ এডভ্যাটাইজিং কর্পোরেশন ।
এদিকে আরচ্যারি লিগের প্রাক্কালে গতকাল এম এ আজিজ স্টেডিয়ামস্থ সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস আরচ্যারী কমিটির সম্পাদক শাহবাজ মুনতাসির চৌধুরী।
এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস এর অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য মোহাম্মদ ইউসুফ, গোলাম মহিউদ্দীন হাসান, স্পন্সর প্রতিষ্ঠান ডায়মন্ড সিমেন্ট লি: এর ব্র্যান্ড ম্যানেজার মো: আমান উল্লাহ চৌধুরী, রিফ্লেঙ এডভ্যাটাইজিং কর্পোরেশন এর ব্যবস্থাপনা পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী, সিজেকেএস আরচ্যারী কমিটির চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, ভাইস চেয়ারম্যান সাইফুল্লাহ চৌধুরী, মো: লুৎফুল করিম সোহেল, সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান, সিজেকেএস আরচ্যারী কমিটির সদস্য আল হাসান মঞ্জুর, হারুন অর রশিদ, আব্দুল মাবুদ, হায়দার আলী, মোস্তাকিম আহমদ, আলী হাসান প্রমুখ।

x