সিআইইউর এইচআরএম সোসাইটির মিলনমেলা

বৃহস্পতিবার , ১৭ জানুয়ারি, ২০১৯ at ৫:১৩ পূর্বাহ্ণ
38

মানুষের মন বোঝা নাকি ভীষণ কঠিন। কর্মক্ষেত্র কিংবা প্রাতিষ্ঠানিক যোগাযোগ সর্বত্রই মন বুঝে চলতে হয় আমাদের প্রত্যেকের। দক্ষ লোকবল দিয়ে কারখানা চালাতে হলে যেমন রুটিন থাকতে হয়, তেমনি মানবসম্পদকে কাজে লাগাতে চাই যুগোপযোগী পদক্ষেপ। চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সোসাইটির (ক্লাব) আয়োজনে অনুষ্ঠিত হলো নতুন পুরাতন সদস্যদের মিলনমেলা।
সম্প্রতি নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিজনেস স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নতুন কমিটির সদস্যদের হাতে দায়িত্ব বুঝিয়ে দেন পুরাতনরা। প্রাণবন্ত আড্ডায় জমে ওঠে পুরো অডিটোরিয়াম। অনুষ্ঠানে সিআইইউর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের চেয়ারম্যান ও ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইজার ড. মোসলেহউদ্দিন চৌধুরী খালেদ বলেন, মানুষ পরিচালনা করা চাট্টিখানি কথা নয়। মানবসম্পদ বিষয়টি এখন সীমানা ছাড়িয়ে ক্যারিয়ারের একটি ক্ষেত্র হিসেবেও আবির্ভূত হয়েছে। তাই এই ধরনের সংগঠনের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ধারণার সঙ্গে পরিচিত করার চেষ্টা করছি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক তারানা করিম, ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ প্রভাষক আশিকুল মাহমুদ ইরফান, অতিথি শিক্ষক তামান্না জামান হোসাইন, শিক্ষার্থী কুতুবউদ্দিন কাকী, ফজলে রাব্বি, রুকনুল আলম, ইমরান বিন ইলিয়াস প্রমুখ। কৃতী ছাত্রী শারমিন আকতারের প্রাণবন্ত উপস্থাপনা হলভর্তি দর্শকদের নজর কাড়ে। নতুন কমিটির সভাপতি শিক্ষার্থী আলী আরমান বলেন, একটি কোম্পানির জন্য মানব সম্পদ বিভাগ হচ্ছে হৃদস্পন্দন। একজন সফল এইচআরকে কোম্পানির জন্য দক্ষ কর্মী নিয়োগের মাধ্যমে সার্বিক উন্নয়ন ঘটাতে হয়। এই ধরনের কার্যক্রমের মাধ্যমে আমরা ভবিষ্যতে একজন ভালো মানবসম্পদ কর্মী হিসেবে গড়ে উঠার অনুপ্রেরণা পাচ্ছি বলে উল্লেখ করেন তিনি।
ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ প্রভাষক আশিকুল মাহমুদ ইরফান বলেন, স্বপ্ন ছাড়া যেমন মানুষ বাঁচে না, তেমনি সুনির্দিষ্ট লক্ষ্য ছাড়াও সফলতা অর্জন করা সম্ভব নয়। শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতা বাড়াতে ও কর্মক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার মানসিকতা তৈরি করতে নিয়মিতভাবে সিআইইউতে মানবসম্পদ বিষয়ে সেমিনার ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হচ্ছে বলে জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি।

x