সিআইইউতে শেষ হলো কর্পোরেট ফেস্ট

আজাদী অনলাইন

বৃহস্পতিবার , ১৪ নভেম্বর, ২০১৯ at ৮:২৫ অপরাহ্ণ
99

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) বিজনেস স্টুডেন্টস সোসাইটি (বিএসএস) আয়োজিত তিন দিনব্যাপি কর্পোরেট ফেস্ট অনুষ্ঠান শেষ হয়েছে।

সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে ‘চট্টগ্রাম কর্পোরেট ফেস্ট ২০১৯’ শিরোনামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের বড় উদ্যোক্তারা তাদের সাফল্যের গল্প শুনিয়েছেন চমৎকারভাবে।

পাশাপাশি বিভিন্ন সেক্টরে নানা ধরণের অবদান রাখা তরুণ উদ্যোক্তারাও জানিয়েছেন কীভাবে তারা শূণ্য থেকে প্রতিষ্ঠিত হয়েছে নিরলস পরিশ্রম করে।

শিক্ষার্থীরা কর্পোরেট ব্যক্তিদের কথাগুলো মনোযোগ দিয়ে শুনেন। পরে অনুষ্ঠান শেষে তাদের কাছে নিজেদের ভাবনার কথা তুলে ধরেন।

তিন দিনব্যাপি এই অনুষ্ঠানে চট্টগ্রামের ১০টি বিশ্ববিদ্যালয়ের মোট ৬০ জনকে নিয়ে ‘লীগ অব লিডারস’ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ছিলো কর্মশালা।

প্রথম দিন অনুষ্ঠানের উদ্বোধন করেন পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান।
উপস্থিত ছিলেন সিআইইউর বিজনেস স্টুডেন্টস সোসাইটির প্রেসিডেন্ট ড. নাঈম আবদুল্লাহ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

বিভিন্ন সেশনে এসে যারা যোগ দিয়েছেন তাদের মধ্যে ছিলেন, বিশিষ্ট কর্পোরেট ব্যক্তিত্ব সাদেকুজ্জামান চৌধুরী, রবি টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, মেন্টরস চট্টগ্রাম শাখার প্রধান মানজুমা মোরশেদ, লিড বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ইমতিয়াজ উদ্দিন জিহাদ, বিশ্ববিদ্যালয় ডট কমের প্রতিষ্ঠাতা মাসুম ইকবাল, বিশিষ্ট কর্পোরেটর নাজমুল হাসান প্রমুখ।

বিজনেস স্টুডেন্টস সোসাইটির সদস্যরা জানান, লীগ অব লিডারস প্রতিযোগিতায় তিনটি দলকে পুরস্কৃত করা হয়। তারা হলেন, সিআইইউর বিজয়ী দল ‘পিকাবাল্ব’, প্রথম রানার আপ প্রিমিয়ার ইউনিভার্সিটির ‘পিইউসি অ্যাচিভার্স’ ও দ্বিতীয় রানার আপ সিআইইউর আরেকটি দল ‘ইগনাইট’।

সিআইইউর বিজনেস স্টুডেন্টস সোসাইটির (বিএসএসের) ফ্যাকাল্টি অ্যাডভাইজার ড. ইমন কল্যাণ চৌধুরী বলেন, খুব ভালো সাড়া পেয়েছি এই উৎসবে। শিক্ষার্থীরা অতিথিদের বক্তব্য থেকে গুরুত্বপূর্ণ কিছু তথ্য পেয়েছেন। যা তাদের এগিয়ে যাওয়ার পাথেয় হয়ে থাকবে বলে আমি মনে করি।

বিএসএসের ভাইস প্রেসিডেন্ট শিক্ষার্থী ব্রেন্ট রিচার্ডসন বলেন, কর্পোরেটদের অনেকেই জানিয়েছেন আত্মবিশ্বাস আর দৃঢ় পরিশ্রম থাকলে জীবনে অবশ্যই সফলতা পাওয়া সম্ভভ।

বিশ্ববিদ্যালয় পর্যায়ের তরুণ লিডারদের একত্র করাই এবারের আয়োজনের প্রধান লক্ষ্য ছিলো বলে জানান তিনি।

x