সাতকানিয়ায় বাসচালককে জবাই করে হত্যার চেষ্টা রোহিঙ্গা ছিনতাইকারীদের

সাতকানিয়া প্রতিনিধি

বুধবার , ১৪ আগস্ট, ২০১৯ at ৭:৩৭ অপরাহ্ণ
580

সাতকানিয়ায় এক বাসচালককে জবাই করে হত্যার চেষ্টা চালিয়েছে রোহিঙ্গা ছিনতাইকারীরা।

বাসচালকটির নাম নুরুল আমিন (৪০)।

তিনি উপজেলার ছদাহা ইউনিয়নের ২নং ওয়ার্ড এলাকার মৃত আবুল কাশেমের ছেলে।

উপজেলার ছদাহা হাসমতের দোকানস্থ আফজল নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ ঘটনা ঘটে গত রবিবার (১১ আগস্ট) দিবাগত রাত আড়াইটার দিকে। আহত বাসচালক বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, বাসচালক নুরুল আমিন (৪০) প্রতিদিনের মতো বাস চালিয়ে রাত আড়াইটার দিকে ছদাহা হাসমতের দোকান এলাকায় বাস পার্ক করেন। পরে বাড়িতে ফেরার সময় আফজল নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ববর্তী স্থানে রহমত উল্লাহ নামে এক রোহিঙ্গা ছিনতাইকারীর নেতৃত্বে একদল ছিনতাইকারী তাকে জিম্মি করে।

এসময় ছিনতাইকারীরা ছুরি বের করে নুরুল আমিনের কাছ থেকে টাকা ছিনতাইয়ের চেষ্টা চালায়। এতে নুরুল আমিন টাকা দিতে রাজি না হওয়ায় ছিনতাইকারীরা তাকে মাটিতে ফেলে অর্ধেকটা জবাই করে। ঘটনার সময় তার চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে অর্ধ জবাইকৃত অবস্থায় ফেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় বাসচালক নুরুল আমিনকে উদ্ধার করে কেরানীহাটস্থ আশশেফা হাসপাতালে নিয়ে আসেন। সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

উল্লেখ্য, রোহিঙ্গা ছিনতাইকারী রহমত উল্লাহ দীর্ঘদিন ধরে হাসমতের দোকান এলাকায় শাহ আলম নামে এক ব্যক্তির দোকানে চাকরি করে আসছিল। ঘটনার পরপর রহমত উল্লাহ পলাতক রয়েছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীর জানান, ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে অভিযুক্তকে ঘটনাস্থলে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ভিকটিম নুরুল আমিনের পক্ষ থেকে এখনো থানায় কোনো মামলা দেয়া হয়নি। মামলা হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

x