সাতকানিয়ায় পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

সাতকানিয়া প্রতিনিধি

মঙ্গলবার , ১৯ নভেম্বর, ২০১৯ at ১০:৪৬ অপরাহ্ণ
106

সাতকানিয়ায় পৃথক দু’টি স্থানে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।

শিশুরা হলো আনিছুর রহমান (৪) ও মুসররাত জান্নাত নুসাইবা (দেড় বছর)।

আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে উপজেলার পুরানগড়ের মনেয়াবাদ ও নলুয়া ইউনিয়নের পশ্চিম নলুয়ায় এ ঘটনা ঘটে।

জানা যায়, আজ দুপুর ১টার দিকে পুরানগড় ইউনিয়নের মনেয়াবাদের বাসিন্দা ও মনেয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজরুল ইসলামের কন্যা শিশু মুসররাত জান্নাত নুসাইবাকে ঘরে একা রেখে তার মা রান্নাঘরে কাজ করছিলেন।

এসময় শিশু নুসাইবা খেলা করতে করতে এক পর্যায়ে ঘরের বাইরে চলে যায়। পরে পরিবারের সবার অগোচরে ঘরের পার্শ্ববর্তী পুকুরের পানিতে পড়ে যায়।

এদিকে, শিশু নুসাইবার মা রান্নাঘর থেকে এসে মেয়েকে না দেখে আশপাশে খোঁজাখুঁজি করে কোথাও সন্ধান না পেয়ে পরিবারের লোকজনসহ ঘরের পার্শ্ববর্তী পুকুরে নেমে খুঁজতে শুরু করেন।

এক পর্যায়ে পুকুরের পানিতে ডুবে থাকা অবস্থায় শিশুটিকে উদ্ধার করে কেরানীহাটের একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, আজ সকালে চরতি ইউনিয়নের ১নং ওয়ার্ডের কুতুব উদ্দিনের স্ত্রী তার শিশুপুত্র আনিছুর রহমানকে সাথে নিয়ে নলুয়া ইউনিয়নের পশ্চিম নলুয়া ঘোনার পাড়া এলাকায় বাবার বাড়িতে যান।

দুপুরের দিকে শিশু আনিছকে নানার বাড়িতে রেখে তার মা কেরানীহাটে ডাক্তার দেখাতে যান।

এসময় শিশু আনিছ নানার বাড়ির উঠানে খেলা করছিল। পরে নানার বাড়ির সবার অজান্তে আনিছ ঘরের পার্শ্ববর্তী পুকুরের পানিতে ডুবে মারা যায়।

শিশু আনিছকে বাড়ির উঠানে না দেখে নানার বাড়ির লোকজন তাকে চারদিকে খুঁজতে থাকে। এক পর্যায়ে বাড়ির পার্শ্ববর্তী পুকুরের পানিতে ভাসমান অবস্থায় আনিছের লাশ উদ্ধার করা হয়।

চরতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ রেজাউল করিম ও পুরানগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ ফ ম মাহাবুবুল হক সিকদার শিশু আনিছুর রহমান ও মুসররাত জান্নাত নুসাইবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

x