সাতকানিয়ায় জামায়াত নেতা গ্রেপ্তার

সাতকানিয়া প্রতিনিধি

সোমবার , ১৭ সেপ্টেম্বর, ২০১৮ at ১১:১৪ পূর্বাহ্ণ
216

সাতকানিয়ায় অস্ত্র, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে ডজন মামলার পলাতক আসামি এক জামায়াত নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতের নাম দিদারুল আলম প্রকাশ ইমন (৩৪)। গতকাল রবিবার ভোরে উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়া ডেঙ্গা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানান, উপজেলার পশ্চিম গাটিয়াডেঙ্গা ওয়াহেদের পাড়ার নুরুল ইসলামের পুত্র দিদারুল আলম দীর্ঘদিন যাবৎ পলাতক ছিল। গত শনিবার রাতে সে এলাকায় আসার বিষয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভোরে সাতকানিয়া থানার এসআই হিরু বিকাশ দে’র নেতৃত্বে অভিযান চালিয়ে বাড়ির নিকটবর্তী অন্য একটি ঘর থেকে গ্রেপ্তার করা হয়।

সাতকানিয়া থানার ওসি মো. রফিকুল হোসেন জানান, গ্রেপ্তারকৃত দিদারুল আলম প্রকাশ ইমন একজন চিহ্নিত জামায়াত ক্যাডার। তার বিরুদ্ধে থানায় অস্ত্র, বিস্ফোরক, ও বিশেষ ক্ষমতা আইনেসহ মোট ১২টি মামলা রয়েছে। ২০১৩ সালে সাতকানিয়ালোহাগাড়ায় জামায়াত শিবিরের তান্ডব চলাকালে দিদারুর আলম বিভিন্ন এলাকায় নেতৃত্ব দিয়েছে। তার নেতৃত্বে জামায়াত শিবির ক্যাডাররা যানবাহন ভাংচুর, পুলিশের উপর হামলা, গাছ কেটে সড়ক ব্যারিকেড, যানবাহনে অগ্নিসংযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীদের বসত ঘরে হামলা করা হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিকে গতকাল আদালতে হাজির করা হলে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

x