সাজেকে হাম রোগে মৃতের সংখ্যা বেড়ে ৭

আক্রান্ত ১২৩ শিশু

রাঙামাটি প্রতিনিধি

বুধবার , ২৫ মার্চ, ২০২০ at ১২:০৪ অপরাহ্ণ
7

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে হাম রোগে খয়াংতি ত্রিপুরা নামে আরো এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে শিশুটির মৃত্যু হয়। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ জনে। পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১২৩ জন শিশু।
স্থানীয়রা জানান, সাজেকের অরুন পাড়া, লুইংখিয়ান পাড়া ও হাইচ্যাপাড়ায় গত ২০ দিনে ৭ জন শিশুর মৃত্যু হয়েছে। করোনায় উদ্বিগ্ন এসব গ্রামের ওপর ভর হওয়া হাম রোগে স্থানীয়দের মাঝে বিরাজ করছে থমথমে পরিস্থিতি। পরিস্থিতি উত্তরণে কাজ করছে একাধিক মেডিকেল টিম।
সিভিল সার্জন বিপাশ খীসা জানান, আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবায় স্বাস্থ্য বিভাগ ছাড়াও সেনাবাহিনী ও বিজিবির মেডিকেল টিম কাজ করছে। এছাড়া বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি প্রতিনিধি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, আক্রান্তদের জন্য উপজেলা প্রশাসনের মাধ্যমে পুষ্টিকর খাদ্য সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। সেখানে আরো সহায়তা পৌঁছানোর লক্ষ্যে কাজ করছে প্রশাসন। এদিকে হাম রোগে শিশু মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতুকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।