সাক্ষীকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

রাঙ্গুনিয়ায় জিল্লুর হত্যা

আজাদী প্রতিবেদন

রবিবার , ১৭ নভেম্বর, ২০১৯ at ৯:০০ পূর্বাহ্ণ
99

রাঙ্গুনিয়ার জিল্লুর রহমান ভাণ্ডারি হত্যা মামলার বাদী আজিম উদ্দিন ও তার ভাই মোহাম্মদ ইকবাল হোসেনকে আসামিরা প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন। আগামী ২০ নভেম্বর এ মামলায় সাক্ষ্যদানের জন্য আজিম কাতার থেকে এবং ইকবাল সৌদী আরব থেকে দেশে আসেন গতমাসে। সাক্ষ্যগ্রহণের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে তাদেরকে ফেসবুকে ভুয়া আইডি ব্যবহার করে হুমকি দেয়া হচ্ছে বলে জানান সাক্ষী ইকবাল হোসেন।
এ বিষয়ে বাকলিয়া থানায় সম্প্রতি জিডি করেছেন জানিয়ে তিনি বলেন, ভাইকে নির্মম কায়দায় হত্যাকারীরা আমাকে এবং মামলার বাদী আমার ছোটভাইকে একের পর এক হুমকি দিয়ে যাচ্ছে। এ বিষয়ে সাক্ষী সুরক্ষা আইনের আওতায় আমরা পুলিশ প্রশাসনের কাছে জীবনের সুরক্ষা চাই। জিডিতে হুমকিদাতা হিসেবে বখতিয়ার বাহিনীর প্রধান বখতিয়ার, জহির ও জসিম এবং অজ্ঞাত আরো ২/৩ জনের কথা বলা হয়েছে।
এ বিষয়ে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, রাঙ্গুনিয়ার থানার একটি হত্যা মামলা তুলে নিতে এবং মামলায় সাক্ষ্যদান থেকে বিরত থাকতে আসামিদের হুমকির কথা জানিয়ে মোহাম্মদ ইকবাল হোসেন নামে ওই মামলার একজন সাক্ষী থানায় গত ১০ নভেম্বর একটি জিডি করেছেন। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।
প্রসঙ্গত, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে রানিরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে ভিকটিম জিল্লুর রহমান ভাণ্ডারিকে আসামিরা ১১ পৃষ্ঠার ৫ম কলাম
এলোপাতাড়ি মারধর ও গুলি করে মারাত্মকভাবে জখম করে। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় ২২ জানুয়ারি ভিকটিমের ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। অধিকতর তদন্ত শেষে ২০১৬ সালের ৯ অক্টোবর সিআইডি আদালতে অভিযোগপত্র দাখিল করে।

x