সাকিবদের পাশে আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন

বুধবার , ২৩ অক্টোবর, ২০১৯ at ৪:৫০ পূর্বাহ্ণ
175

এগারো দফা দাবিতে ধর্মঘট ডাকা বাংলাদেশের ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন ফিকা। মিরপুরে জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে সোমবার সতীর্থদের নিয়ে ধর্মঘটের ঘোষণা দেন সাকিব আল হাসান। পরদিন এক বিবৃতিতে তাদের সঙ্গে সংহতির ঘোষণা দেয় ফিকা। খবর বিডিনিউজের।
বাংলাদেশের ক্রিকেটাররা তাদের সংহতির জন্য এবং পেশাদার ক্রিকেটার হিসেবে ন্যায্য অবস্থা নিশ্চিত করতে যে ঐক্যবদ্ধ অবস্থান নিয়েছে তার জন্য সাধুবাদ জানাচ্ছে ফিকা…আমরা যাদেরকে গুরুত্বপূর্ণ একটা ক্রিকেট দেশ হিসেবে বিবেচনা করি সেখানে খেলোয়াড়দের যেভাবে মূল্যায়ন করা হয় এবং এর প্রেক্ষিতে যে পরিবর্তন প্রয়োজন এটা তার পরিষ্কার ইঙ্গিত। বাংলাদেশের ক্রিকেটারদের ক্যারিয়ার ও তাদের জীবিকা যে সঙ্কটে পড়েছে তা এখন পরিষ্কার বলে জানিয়েছে ফিকা। আর এক্ষেত্রে কোনো ভূমিকা না রাখায় কড়া সমালোচনা করেছে বাংলাদেশের ক্রিকেটারদের সংগঠন কোয়াবের।
এটা খেলোয়াড়দের সংগঠনের দায়িত্ব যে, এই ব্যাপারে আওয়াজ তুলবে। ক্রিকেটারদের সঙ্কটের সময় ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) তাদের যথাযথ দায়িত্ব পালন করছে বলে প্রতীয়মান হচ্ছে না-এটা আমাদের কাছে উদ্বেগের। আরও বড় উদ্বেগের বিষয় এই যে, কোয়াবের কর্মকর্তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডে বিভিন্ন পদে আছেন।

x