সচেতনতাই পারে ডেঙ্গু থেকে মুক্ত রাখতে

মশারি বিতরণ অনুষ্ঠানে লায়ন্স জেলা গভর্নর

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ৯ আগস্ট, ২০১৯ at ৭:০৫ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর গভর্নর লায়ন কামরুন মালেক বলেছেন, শুধু নিজে নয়, সবাইকে নিয়ে সুখে থাকার মাঝে মানবজীবনের সার্থকতা নিহিত। প্রতিবেশীদের অসুখী রেখে কোন বিবেকবান মানুষ নিজেকে সুখী ভাবতে পারেন না। ডেঙ্গু আজ আতঙ্কের নাম। ধনী গরিব সবার মাঝে ডেঙ্গু নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে। আমরা ডেঙ্গু প্রতিরোধে নানা পদক্ষেপ নিলেও সমাজের সুবিধাবঞ্চিত মানুষ মশার কামড় সয়ে রাত কাটান। একটি মশারি কেনার মতো সামর্থ্য তাদের নেই। সমাজের সুবিধাবঞ্চিত এসব মানুষদের কথা বিবেচনা করে লায়ন্স সদস্যরা গরিব মানুষদের মাঝে মশারি বিতরণের কর্মসূচি গ্রহণ করেছেন।
লায়ন কামরুন মালেক বলেন, লায়ন সদস্যদের পক্ষে শহরের সব দুস্থ মানুষদের ঘরে ঘরে মশারি পৌঁছে দেয়া সম্ভব হবে না। কিন্তু সমাজের সব বিত্তবান মানুষ যদি লায়ন সদস্যদের মতো প্রতিবেশীকে সুখী করতে এগিয়ে আসেন তাহলে শহরের একজন দুস্থও মশারিহীন থাকবে না। সচেতনতা পারে ডেঙ্গু থেকে মুক্ত রাখতে। তিনি সমাজের বিত্তবানদেরও মানুষের পাশে দাঁড়ানোর এই কার্যক্রমে এগিয়ে আসার আহ্বান জানান।
তিনি গতকাল বৃহস্পতিবার নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশন এলাকায় একশ’ গরিব পরিবারের মাঝে মশারি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটন, লায়ন্স ক্লাব অব চিটাগাং কসমোভ্যালী, লায়ন্স ক্লাব অব চিটাগাং রজনীগন্ধা এবং লায়ন্স ক্লাব অব চিটাগাং সলিডারিটি যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করে।
আন্তর্জাতিক লায়ন্স ক্লাব্‌স, জেলা ৩১৫-বি৪ বাংলাদেশের সেবা কর্মকাণ্ডের অংশ হিসেবে লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটনের প্রেসিডেন্ট সাংবাদিক হাসান আকবরের সভাপতিত্বে মশারি বিতরণ অনুষ্ঠানে জেলা গভর্নর লায়ন কামরুন মালেক আরো বলেন, ডেঙ্গু সমস্যা আজ এক ভয়াবহ সমস্যায় পরিণত হয়েছে। আপনারা স্যাঁতস্যাতে স্থানে বসবাস করবেন না। পানি জমে থাকতে দেবেন না। কিছু নিয়ম কানুন পালনের মাধ্যমে ডেঙ্গু জ্বর থেকে নিজেকে মুক্ত রাখবেন এবং অবশ্য অবশ্যই মশারি টাঙ্গিয়ে ঘুমাবেন।
অনুষ্ঠানে কেবিনেট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু, জিএমটি লিডার এবং সদ্য প্রাক্তন কেবিনেট সেμেটারী লায়ন জাহেদুল ইসলাম চৌধুরী, জোন চেয়ারপারসন লায়ন খুরশিদ আলম, লায়ন্স ক্লাব অব চিটাগাং কসমোভ্যালীর প্রেসিডেন্ট লায়ন আবদুর রশিদ, সেμেটারী লায়ন ইয়াসিন ফারুক, লায়ন্স ক্লাব অব চিটাগাং রজনীগন্ধা প্রেসিডেন্ট লায়ন সোহেলা রহমান মাহমুদ, ডিস্ট্রিক্ট চেয়ারপারসন ও আইপিপি লায়ন আলেয়া আরিফ, সেμেটারী লায়ন মমতাজ বেগম, ট্রেজারার লায়ন নাসিমা রহমান, মেম্বার লায়ন আজিজা রুপা, সলিডারিটি ক্লাব প্রেসিডেন্ট লায়ন গাউছুল হক চৌধুরী, ডিস্ট্রিক্ট চেয়ারপারসন ও আইপিপি লায়ন মনোয়ারা বেগম, সেμেটারী লায়ন অনুপম কুমার পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

x