শিশু আনন্দমেলায় কিড্‌স শ্রেষ্ঠ

আনন্দন প্রতিবেদক

বৃহস্পতিবার , ৭ নভেম্বর, ২০১৯ at ৫:১৭ পূর্বাহ্ণ
2

বাংলাদেশ শিশু একাডেমি চট্টগ্রাম জেলা প্রশাসন এর সহযোগিতায় শিশু একাডেমি অঙ্গনে ৪ দিনব্যাপী শিশু আনন্দমেলা, সাংস্কৃতিক উৎসব ও শিশু নাট্য প্রতিযোগিতার আযোজন করে। ৩১ অক্টোবর অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। ৩ নভেম্বর উৎসবের সমাপনী দিনে স্টল প্রদর্শনী, সাংস্কৃতিক উৎসব ও শিশুনাট্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণ পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টচার্য। তিনি বলেন ‘শিশুরাই জাতির ভবিষ্যত। সৃজনশীল বিষয় চর্চার মাধ্যমে শিশুদের মানবিক গুনাবলী বিকাশে শিশু একডেমির প্রয়াস অব্যাহত থাকুক। জয় হোক শিশুদের। জগতের সকল শিশু তার অধিকার লাভে সামর্থ্য হোক।’ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ গবেষক শামসুল হক, শিশুসাহিত্যিক ও সমাজবিজ্ঞানী ড. সৌরভ শাখাওয়াত ও ব্রাইট বাংলাদেশ ফোরামের প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া।
উৎসবে শিশু নাট্য প্রতিযোগিতায় শ্রেষ্ঠ পুরস্কার লাভ করে কিড্‌স কালচারার ইন্সটিটিউট এর নাট্য নাট্যকলা বিভাগ চিলড্রেন্স থিযেটার স্কুল প্রযোজনা নাটক-লেখাপড়া, রচনা-দীপক চৌধুরী, নির্দেশনা- ড. সৌরভ শাখাওয়াত।
নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করে অর্পিতা, তন্ময়, শতাব্দী, সহস্রাব্দী, ইউসা, স্নেহা, শুভ্র, সাইমন, জারিফ, জিলান ও জিসান।

x