শিক্ষার উন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই

সিআইইউর একাডেমিক কাউন্সিলের বৈঠক

মঙ্গলবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২০ at ৬:১৯ অপরাহ্ণ
142

শিক্ষার উন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।
তিনি বলেছেন, ‘শিক্ষার গুণগত মান বৃদ্ধি করার জন্য আমাদের বেশি বেশি রিসার্চ বা গবেষণা সেলের দিকে মনোযোগ বাড়াতে হবে। নিত্যনতুন পরিকল্পনা ও সময়োপযোগী উদ্যোগ-শিক্ষার নতুন ধারণা সৃষ্টি করতে সহায়ক।’
গত ২৪ ফেব্রুয়ারি বিকেলে নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ১৪তম একাডেমিক কাউন্সিলের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।
এ সময় সিআইইউর বোর্ড অভ ট্রাস্টিজ, সিন্ডিকেট মনোনীত সদস্য, বিভিন্ন স্কুলের (অনুষদ) উপদেষ্টা, ডিন, বিভাগীয় প্রধান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।
বৈঠকে সিআইইউর গবেষণা সেলের কার্যক্রম বৃদ্ধি করা ছাড়াও শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, কর্পোরেট বিশ্বের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের যৌথ কার্যক্রম জোরদার, ক্লাসরুমের বাইরে ছাত্র-ছাত্রীদের দক্ষতা বাড়ানো, মানসম্মত শিক্ষক, শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক নিয়ে আগামি দিনের পরিকল্পনা নির্ধারণসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়।
বৈঠকে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন সিআইইউর বোর্ড অভ ট্রাস্টিজের সদস্য লুৎফে এম আইয়ুব, সাফিয়া রহমান, সৈয়দ মাহমুদুল হক, সিন্ডিকেট মনোনীত সদস্য অধ্যাপক মাহমুদুল হক, অধ্যাপক ড. এম আইয়ুব ইসলাম, একাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনুজুমান বানু লিমা প্রমুখ।