শিক্ষাবোর্ডের কয়েকটি পদে রদবদল

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ৭ নভেম্বর, ২০১৯ at ৫:১৪ পূর্বাহ্ণ
112

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কয়েকটি পদে রদ-বদল করা হয়েছে। গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনে বোর্ডের তিনটি পদে রদ-বদল করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ শাখার উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বোর্ডের উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা) নারায়ণ চন্দ্র নাথকে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে পদায়ন করা হয়েছে। এছাড়া পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসানকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে ন্যস্ত করা হয়েছে। উপপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) মো. তাওয়ারিক আলমও। তবে উপ-পরীক্ষা নিয়ন্ত্রক পদটি বর্তমানে শূন্য রয়েছে। গতকাল বুধবার পর্যন্ত পদটিতে কাউকে পদায়ন করা হয়নি।
প্রজ্ঞাপন পেয়ে গতকালই দায়িত্ব হস্তান্তর করেছেন বিদায়ী পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান। এছাড়া বিকেলেই দায়িত্ব গ্রহণ করেছেন নারায়ণ চন্দ্র নাথ এবং মো. তাওয়ারিক আলম। নতুন পদায়িত কর্মকর্তাদের দায়িত্ব হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম।
তিনি বলেন, আদেশ হয়তো মঙ্গলবার হয়েছে। কিন্তু মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আদেশটি প্রকাশ হয় গতকাল সকালে। ওয়েবসাইটে আদেশ পাওয়ার পরপরই বিদায়ী পরীক্ষা নিয়ন্ত্রক দায়িত্ব হস্তান্তর করেছেন। একই সাথে উপ-পরিচালকের দায়িত্ব হস্তান্তরের প্রক্রিয়াও সম্পন্ন করা হয়েছে। অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে বিদায়ী পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসানকে বিদায় এবং নতুন দায়িত্ব প্রাপ্তদের বরণ করে নেন শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এ সময় প্রফেসর শাহেদা ইসলাম, সচিব প্রফেসর আব্দুল আলীম, বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী, সিনিয়র সিস্টেম এনালিস্ট কিবরিয়া মাসুদ খান, উপ-কলেজ পরিদর্শক মো. হালিম, উপ-সচিব বেলাল হোসনে, উপ-বিদ্যালয় পরিদর্শক আবুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

x