শপথ নিয়েই সংসদে মোছলেম উদ্দিন

বললেন কালুরঘাট সেতুর কথা

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ২১ জানুয়ারি, ২০২০ at ৫:২৮ পূর্বাহ্ণ
292

সংসদ সদস্য (এমপি) হিসেবে শপথ নিয়েছেন চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে জয়ী আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমদ। আর শপথ নিয়েই সাথে সাথে যোগ দিলেন সংসদ অধিবেশনে। সংসদে যোগ দিয়ে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বললেন কালুরঘাট সেতু এবং বোয়ালখালীর সার্বিক উন্নয়নের কথা। গতকাল সোমবার বিকেলে সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নব নির্বাচিত মোছলেম উদ্দিন আহমদকে শপথ বাক্য পাঠ করান। সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন। শপথ অনুষ্ঠানে সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, হুইপ সামশুল হক চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম এমপি, আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, ওয়াসিকা আয়শা খান এমপি, খালেদা খানম এমপি এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।
শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ করে সরাসরি তিনি যোগদেন সংসদ অধিবেশনে। এসময় তিনি একাদশ জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশনের প্রশ্ন জিজ্ঞাসা এবং উত্তর পর্ব জরুরি জন-গুরুত্বসর্ম্পূণ বিষয়ে মনোযোগ আর্কষণ (বিধি-৭১) এবং আইন-প্রণয়ন কার্যাবলীতে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বলেন- বোয়ালখালীবাসী ও আমার সংসদীয় আসনের সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। আমাকে দায়িত্ব দিয়ে মহান জাতীয় সংসদে পাঠানোর জন্য। মাননীয় স্পিকার আমার এলাকাবাসীর স্বপ্ন কালুরঘাট সেতু বাস্তবায়ন করা।
উল্লেখ্য, ১৩ জানুয়ারি অনুষ্ঠিত চট্টগ্রাম-৮আসনের উপনির্বাচনে ৮৭ হাজার ২৪৬ ভোট পেয়ে জয়লাভ করেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মো. আবু সুফিয়ান পান ১৭ হাজার ৯৩৫ ভোট।