‘ল্যাসো’ নামে আসছে ‘ফেসবুকের টিকটক’

রবিবার , ২৮ অক্টোবর, ২০১৮ at ৬:৪৪ পূর্বাহ্ণ
54

মিউজিক ভিডিও বানিয়ে তা সামাজিক মাধ্যমে প্রচারের সেবাদাতা অ্যাপ টিকটক-এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নিজস্ব আলাদা একটি অ্যাপ আনতে কাজ করছে ফেসবুক। ২০১৭ সালের নভেম্বরে একই খাতের প্রতিষ্ঠান মিউজিক্যালি-কে কিনে নিয়েছিল টিকটক-এর মালিক প্রতিষ্ঠান বাইটড্যান্স। এরপর এই সেবা একত্র হয়ে নতুনভাবে যাত্রা শুরু করে।
এক প্রতিবেদনে বলা হয়, ফেসবুক অ্যাপ ব্যবহার করে সামাজিক মাধ্যমে মিউজিক ভিডিও প্রচার করতে চাচ্ছে। প্রতিষ্ঠানটির লক্ষ্য এই খাতে টিনএজারদের বাজার নিজেদের দখলে নেওয়া। এই অ্যাপ দিয়ে ব্যবহারকারীরা মিউজিকের সঙ্গে তাদের নাচ বা ঠোঁট মেলানো রেকর্ড করতে পারবেন, ঠিক যেমন টিকটক-এ করা যায়। প্রতিবেদনে ফেসবুকের এই অ্যাপের নাম উল্লেখ করা হয়েছে ল্যাসো। খবর বিডিনিউজের।
একটি সূত্র বলেছে, “এটি মূলত টিকটক বা মিউজিক্যালি। এটি টিনএজারদের জন্য বানানো, পূর্ণ স্ক্রিনের, মজার আর সৃজনশীলতার দিকে জোর দিয়ে করা। তারা যা করছে তার অনেকটাই স্রেফ জনপ্রিয় হওয়ার চেষ্টা।”
এই খবর প্রকাশের ঠিক আগে বৃহস্পতিবারই ফেসবুকের নতুন মিউজিক ফিচার আনা হয়। এই ফিচারের মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের স্টোরিজ ফিচারে মিউজিক ফিচার যোগ করেছে আর এর লিপ সিঙ্ক লাইভ-এ কথা যোগ করেছে। ল্যাসো অনেকটা লিপ সিঙ্ক লাইভের আলাদা নিজস্ব অ্যাপ হবে বলেই মনে করা হচ্ছে।

x