লালদীঘি মাঠে জনসভার আবেদন বিএনপি’র

আজাদী অনলাইন

শুক্রবার , ৯ মার্চ, ২০১৮ at ১০:১৫ অপরাহ্ণ
126

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার সাজায় কারাবন্দি বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ১৫ মার্চ নগরীর লালদীঘি মাঠে জনসভা করার আবেদন করেছে বিএনপি। আজ শুক্রবার নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ান এ কথা জানান।

তিনি বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লালদীঘি মাঠে বৃহত্তম একটি জনসভা করতে চাই। উত্তর, দক্ষিণ ও মহানগর বিএনপির যৌখ আয়োজনে এ জনসভা হবে। আশা করি স্মরণকালের মধ্যে এ জনসভা হবে বৃহত্তম।”

এ জনসভার জন্য বিএনপি স্থানীয় প্রশাসনের অনুমতি পাবে বলে আশা প্রকাশ করেন আবু ‍সুফিয়ান।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলার রায়ে গত ৮ ফেব্রুয়ারি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠায় ঢাকার একটি আদালত।

ওই রায়ের পর থেকে বিএনপি ঢাকায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান, প্রতীকী অনশন, গণস্বাক্ষর সংগ্রহ, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচি পালন করে এলেও জনসভা করার অনুমতি পায়নি।

আবু সুফিয়ান বলেন, “লালদীঘি মাঠের মালিক সরকারি মুসলিম হাই স্কুল। আমরা স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে লিখিত অনুমতি নিয়ে সেই অনুমতিপত্রসহ পুলিশ কমিশনারের বরাবরে আবেদন করেছি। ১৪ মার্চ মঞ্চপ্রস্তুতসহ আনুষঙ্গিক প্রস্তুতি এবং ১৫ মার্চ জনসভার জন্য অনুমতি চাওয়া হয়েছে।”

দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, উত্তর জেলা বিএনপি নেতা নাজিম উদ্দিন, নগর বিএনপির এম এ আজিজ ও আনোয়ার হোসেন অন্যান্যদের মধ্যে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

x