লন্ডনে আড়াইশ লোকের সম্মেলনে করোনা রোগী

শনিবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২০ at ৫:১৯ পূর্বাহ্ণ
17

লন্ডনের রানি দ্বিতীয় এলিজাবেথ সেন্টারে অনুষ্ঠিত একটি সম্মেলনে অংশ নিয়েছিলেন করোনা ভাইরাসের এক রোগী। এ কারণে সম্মেলনটিতে অংশ নেওয়া অন্তত আড়াইশ অংশগ্রহণকারীকে সতর্কতা জানিয়ে ইমেইল করা হয়েছে। গতকাল শুক্রবার যুক্তরাজ্যের স্বাস্থ্য দফতরের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম। ৬ ফেব্রুয়ারি ‘ইউকে বাস সামিট’ শীর্ষক এ অনুষ্ঠানে ব্রিটেনের বাসমন্ত্রী ব্যারোনেস ভেরে অব নরবিটনও অংশ নিয়েছিলেন।
ইংল্যান্ডের জনস্বাস্থ্য দফতরের পাঠানো এ মেইলে সম্মেলনে অংশ নেওয়া ব্যক্তিদের জানানো হয়, কারো মধ্যে সংক্রমণের লক্ষণ দেখা দিলে তারা বাইরে না গিয়ে যেনো নিজেদের ঘরেই থাকেন এবং ন্যাশনাল হেলথ সার্ভিসের হেল্পলাইন ১১১ এ কল দেন। সম্মেলনে অংশ নেওয়া করোনা ভাইরাসের রোগী লন্ডনে বাসকারী চীনা নাগরিক। সম্প্রতি চীনে ভ্রমণ করা এ নারী লন্ডন আসার পরপরই অসুস্থ হয়ে পড়েন। খবর বিডিনিউজের।
লিওসাম হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর তিনদিনের জন্য তিনি নিজের বাড়িতে গিয়েছিলেন। এসময়ই সম্মেলনে অংশ নিয়েছিলেন তিনি। করোনা ভাইরাসে আক্রান্ত এ রোগীকে বর্তমানে লন্ডনের সেন্ট টমাস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে যুক্তরাজ্যে মোট নয়জনকে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় চিকিৎসা দেওয়া হচ্ছে।
২০১৯ সালের নভেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাস ইতোমধ্যেই জাপান, সিঙ্গাপুরসহ ২৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এ পর্যন্ত এক হাজার ৪৮৩ জনের মৃত্যু হয়েছে। চীনের বাইরে জাপানে এ রোগে একজনের মৃত্যু হয়।