র‌্যাবের টহল জোরদার

আজাদী অনলাইন

বৃহস্পতিবার , ২৭ ডিসেম্বর, ২০১৮ at ১১:১৯ অপরাহ্ণ
240

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে যেকোনো ধরনের সহিংসতা এড়াতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭ এর দায়িত্বপূর্ণ চট্টগ্রাম, ফেনী, কক্সবাজার ও ৩টি পার্বত্য জেলায় মোট ২৬টি আসনে চট্টগ্রামে টহল ব্যবস্থা অধিক জোরদার করা হয়েছে। সব ধরনের নাশকতা দমনের লক্ষ্যে ৬৯টি টহলে সর্বমোট ৫৮৬ জন র‌্যাব সদস্য প্রতিনিয়ত বিভিন্ন ভোট কেন্দ্রগুলো পর্যবেক্ষণ করছে।

র‌্যাব-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়াও তথ্য সংগ্রহের জন্য বিভিন্ন এলাকায় সাদা পোষাকে র‌্যাব সদস্য নিয়োগ করা হয়েছে। নিয়মিত চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করা হচ্ছে এবং বিভিন্ন আবাসিক হোটেলে র‌্যাবের তল্লাশি চলমান রয়েছে যাতে কোনো বহিরাগত সন্ত্রাসী বা নাশকতাকারী আবাসিক হোটেলগুলোতে অবস্থান করে নির্বাচনকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

নির্বাচনকে সামনে রেখে জনমনে আস্থা তৈরি এবং নির্বাচনী পরিস্থিতি স্থিতিশীল রাখতে এ ধরণের বিশেষ টহল ব্যবস্থা করা হয়েছে এবং নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত এ টহল চলমান থাকবে।

আজ বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দিনব্যাপী চট্টগ্রাম নগরসহ জেলার বিভিন্ন উপজেলায় টহল ও তল্লাশি জোরদার করে র‌্যাব।

প্রতি আসনে একজন অফিসারের নেতৃত্বে র‌্যাবের দুইটি করে টহল টিম কাজ করছে বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান।

তিনি জানান, এছাড়া গুরুত্বপূর্ণ উপজেলায় একজন অফিসারের নেতৃত্বে র‌্যাবের চারটি করে টহল টিম কাজ করছে।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফেটেন্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, ‘নির্বিঘ্নে নির্বাচন আয়োজনে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মাঠে কাজ করছে র‌্যাব। চট্টগ্রাম, কক্সবাজার, ফেনী ও তিন পার্বত্য জেলায় র‌্যাব সদস্যরা কাজ করছে।’

মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, ‘সাতটি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে। পাঁচটি স্থায়ী ক্যাম্প রয়েছে। গুরুত্বপূর্ণ এলাকায় সম্ভাব্য নাশকতা প্রতিরোধে প্রস্তুত রয়েছে র‌্যাব।’

এদিকে র‌্যাব সূত্র জানায়, সীতাকুণ্ড, ফটিকছড়ি, বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশসহ কয়েকটি উপজেলা ঘিরে বাড়তি প্রস্তুতি নিয়েছে র‌্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী।

x