রেল দুর্ঘটনায় থানায় অপমৃত্যু মামলা

আজাদী অনলাইন

বুধবার , ১৩ নভেম্বর, ২০১৯ at ১১:২৮ পূর্বাহ্ণ
265

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হওয়ার ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে থানায়।

আখাউড়া রেলওয়ে পুলিশের ওসি শ্যামলকান্তি দাশ জানান, মন্দবাগ রেলওয়ে স্টেশনেরস্টেশন মাস্টার জাকির হোসেন আজ বুধবার এ মামলা দায়ের করেন।

ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ স্টেশনের আউটার ক্রসিংয়েই রোববার রাত পৌনে ৩টার দিকে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও আন্তঃনগর তূর্ণা নিশীথার মধ্যে সংঘর্ষে ১৬ জনের প্রাণ যায়, আহত হন অর্ধশতাধিক।

পূর্বাঞ্চল রেলওয়ের পাহাড়তলী নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা রাত ২টা ৪৮ মিনিটে শশীদল রেলওয়ে স্টেশন পার হয়ে মন্দবাগ স্টেশনের কাছাকাছি গেলে ট্রেনটিকে আউটার সিগন্যালে থামার সংকেত দেওয়া হয়।

আর সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস কসবা রেলওয়ে স্টেশন পার হয়ে মন্দবাগ স্টেশনে প্রবেশ করার পথে ট্রেনটিকে প্রধান লাইন ছেড়ে ১ নম্বর লুপ লাইনে যাওয়ার সংকেত দেওয়া হয়।-বিডিনিউজ

রাত ২টা ৫৫ মিনিটে তূর্ণা নিশীথার চালক আউটার ও হোম সিগন্যাল অমান্য করে মন্দবাগ স্টেশনের প্রধান লাইনে প্রবেশের সময় প্রধান লাইন থেকে লুপ লাইনে ঢুকতে থাকা উদয়নের মাঝামাঝি আঘাত করে।
তাতে উদয়নের তিনটি বগি দুমড়েমুচড়ে যায়। পরে তূর্ণা নিশীথার চালক তাহের উদ্দিন ইঞ্জিন চালু রেখেই পালিয়ে যান বলে রেল কর্মকর্তাদের ভাষ্য।

x