রিকশা গার্ল

রবিবার , ২১ জুলাই, ২০১৯ at ৪:১২ পূর্বাহ্ণ
258

‘আয়নাবাজি’ বানিয়ে সাড়া ফেলা নির্মাতা অমিতাভ রেজার দ্বিতীয় চলচ্চিত্র ‘রিকশা গার্ল’র শুটিং শেষ হয়েছে, ছবিটি মুক্তি দেওয়া হবে আগামী বছরের মার্চে। গত এপ্রিলেই পাবনায় প্রথম দফায় শুটিং শুরু হয় এই চলচ্চিত্রের। সেখানে টানা সপ্তাহখানেক শুটিং শেষে গাজীপুরের বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে এসে শেষ হয় শুটিং।
অমিতাভ রেজা বলেন, ‘শুটিং শেষে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। আশা করছি, সব কিছু গুছিয়ে মার্চেই ছবিটি মুক্তি দিতে পারব।’খবর বিডিনিউজের।
এই চলচ্চিত্রের শুটিংয়ের প্রয়োজনে ফিল্ম সিটিতে রিকশার গ্যারেজ বানানো হয়। গ্যারেজের বাসিন্দার চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা চম্পা; তবে তার চরিত্র ছোট। চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয় করছেন উঠতি অভিনয় শিল্পী নভেরা রহমান। প্রতিষ্ঠিত অভিনয় শিল্পী মোমেনা রহমানের মেয়ে নভেরা এর আগে বেশ কিছু চলচ্চিত্র ও তথ্যচিত্রে ক্যামেরার পেছনে কাজ করেছেন। অভিনয় করেছেন রুবাইয়াত হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্রে।
‘রিকশা গার্ল’-এ নভেরার চরিত্রের নাম ‘নাঈমা’। পরিবারকে সাহায্য করার জন্য পুরুষের ছদ্মবেশে অসুস্থ বাবার রিকশা চালাতে শুরু করে। রিকশাটিকে তার বাবা নিজের থেকেও বেশি ভালোবাসেন। রিকশার প্যাডলে তার জীবনের ঘানি টানার গল্পই উঠে এসেছে চলচ্চিত্রে। চম্পা, নভেরা ছাড়াও এতে অভিনয় করেন মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্রসহ আরও অনেকে।
ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের লেখা ‘রিকশা গার্ল’ অবলম্বনে চিত্রনাট্য তৈরি করেছেন শর্বরী জোহরা আহমেদ। তিনি প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র অন্যতম চিত্রনাট্যকার। চলচ্চিত্র প্রযোজনায় রয়েছেন যুক্তরাষ্ট্রের নাগরিক এরিক জে অ্যাডামস। এর আগে প্রথম চলচ্চিত্র ‘আয়নাবাজি’ নির্মাণ করে সাড়া ফেলেছিলেন অমিতাভ রেজা।

x