রাজবন বিহারে কঠিন চীবর দানোৎসব শুরু

রাঙামাটি প্রতিনিধি

শুক্রবার , ৮ নভেম্বর, ২০১৯ at ৪:৩৮ পূর্বাহ্ণ
0

রাঙামাটি রাজবন বিহারে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় অনুষ্ঠান দুইদিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় দানোৎসবের বেইন ঘর উদ্বোধন করেন চাকমা সার্কেল প্রধান ব্যারিস্টার দেবাশীষ রায়।
উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি সম্পাদিত হয়। যার পরিপ্র্রেক্ষিতে জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য পাহাড়ের মানুষদের নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তবে বিভিন্ন সময় অভিযোগ করা হয় কিছু সংগঠনের জন্য পাহাড়ে রক্তপাত হচ্ছে কিংবা শান্তি শৃঙ্খলা নষ্ট হচ্ছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের উচ্চ পর্যায়ের রাজনৈতিক, প্রশাসনিক কর্মকর্তারা সুদৃষ্টি রাখলে পাহাড়ে কোনো রকমের অশান্তি থাকবে না। একই সাথে আইনশৃঙ্খলা বাহিনী নিরপেক্ষভাবে ভূমিকা রেখে পাহাড়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সহযোগিতা করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
এসময় রাঙামাটি রাজবন বিহার উপাসক-উপাসিকা পরিষদের সভাপতি গৌতম দেওয়ান, সাবেক মানবাধিকার কমিশনের সদস্য বাঞ্ছিতা চাকমাসহ পরিষদের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

x