রাজনীতিতে নামছেন রজনীকান্ত!

মঙ্গলবার , ১৯ নভেম্বর, ২০১৯ at ৫:০১ পূর্বাহ্ণ
85

জীবনে বহু সিনেমায় বড় নেতা হয়ে দরিদ্র জনগণের পাশে দাঁড়িয়েছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। চরিত্রের প্রয়োজনে হয়েছেন মন্ত্রী-মুখ্যমন্ত্রীও। ভক্তদের দীর্ঘদিনের দাবি, সিনেমার মতো বাস্তবেও দরিদ্রের ত্রাতা রূপে দেখতে চান ‘থালাইভা’কে। প্রতিষ্ঠিত রাজনৈতিক দলগুলোও তাকে কাছে রাখার চেষ্টায় আছে অনেক আগে থেকে। কিন্তু, তাদের আশায় গুঁড়েবালি, বরং ভক্তদের বানানো ফ্যান ক্লাবকেই নতুন রাজনৈতিক দলে রূপ দিয়ে নির্বাচনের মাঠে নামছেন এ মহাতারকা। ১৯ নভেম্বর এক বিশেষ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।
তবে, রজনীকান্তকে রাজনৈতিক লড়াইয়ে দেখতে এখনো বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে ভক্ত-সমর্থকদের। আগামী বছরের আগস্ট-সেপ্টেম্বরে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করতে পারে তার দল। আপাতত ‘রজনী মাক্কাল মান্দ্রাম’ বলা হলেও চূড়ান্ত পর্যায়ে দলের নাম পরিবর্তন হতে পারে। খবর বাংলানিউজের।
সমপ্রতি রজনীকান্তের সঙ্গে দেখা করে লেখক ও বক্তা তামিলারুভি মানিয়ান বলেন, রজনীকান্ত সামনের বছর তার রাজনৈতিক দল শুরু করবেন, এতে কোনো সন্দেহ নেই। ২০২১ সালের নির্বাচনে তিনি একটি জোটের নেতৃত্ব দেবেন। নিশ্চিতভাবেই তিনি এআইএডিএমকে ও ডিএমকে’র হাল ধরবেন, সম্ভবত বিজেপিরও। সূত্রের বরাতে গণমাধ্যমটি জানায়, বেশ কয়েকজন সিনিয়র বিজেপি নেতার সঙ্গে নিজ দলের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করছেন রজনীকান্ত।
গত ১২ নভেম্বর রজনী মাক্কাল মান্দ্রামের বৈঠকে এর থানজাভুর ইউনিট প্রিয় নায়ককে তালিনাড়ুর মুখ্যমন্ত্রী বানানোর দাবি তোলে। সেদিন আরএসএস ভাবাদর্শী তুগলক সম্পাদক এস গুরুমুর্তি বলেন, তামিলনাড়ুর একজন উদ্ধারকর্তা দরকার, যেটা অবশ্যই রজনী হতে পারেন। তিনি দ্বিধান্বিত নন আর তার নিজস্ব হিসাব আছে।
তবে, পুরোদমে রাজনীতি শুরু করলে ৬৯ বছর বয়সী এ তারকার অভিনয়ের কী হবে- এ নিয়ে প্রশ্ন ছিল অনেকেরই। তবে, এ নিয়ে চিন্তার কিছু নেই। রাজনীতিবিদ রজনীকান্ত ঠিকই অভিনয় চালিয়ে যাবেন।
দল হলে অভিনয় চালিয়ে যাবেন কি-না এমন এক প্রশ্নের জবাবে রজনীকান্ত বলেন, দল ঘোষণার পর এমজিআর (সাবেক মুখ্যমন্ত্রী এম জি রমাচন্দ্রন) কি সিনেমায় অভিনয় করেননি?

x