রাঙামাটির কাউখালীতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১, আহত ১৩

রাঙামাটি প্রতিনিধি

রবিবার , ৩০ ডিসেম্বর, ২০১৮ at ১১:৫২ পূর্বাহ্ণ
93

রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকায় আওয়ামী লীগ ও বিএনপ ‘র সংঘর্ষে ঘাগড়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মো. বাছির উদ্দীন (৩২)নিহত হয়েছেন। উভয় পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন ১৩ জন।

আহতরা হলেন আব্দুল মোতালেব(৫০), শাহেদা বেগম(৪০), আব্দুল আল মামুন(১৮), মো. আলমগীর (৩২), মনির হোসেন (৩৮), শহীদুল ইসলাম(৪৫), হানিফ (২২), নাসির উদ্দিন(৩২), বেলাল হোসেন(২৮), মাকছুদ আলী(৩২), সাজ্জাদ(৩০), মো. শাহীন(৩০) ও ওমর ফারুখ। আহতরা সকলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে।

আজ রবিবার (৩০ ডিসেম্বর) সকালে উপজেলার রাঙ্গীপাড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজকের জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে যাওয়াকে কেন্দ্র করে রবিবার সকাল সাতটার দিকে আওয়ামী লীগ-এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের সাথে বিএনপি‘র অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে।

এসময় যুবলীগ নেতা বাছির উদ্দীনের মাথায় আঘাত লাগে এবং উভয়পক্ষের ১৩ জন আহত হয়েছে বলে জানা যায়। আহত অবস্থায় বাছিরকে উদ্ধার করে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত ডাক্তারের পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের পপুলার হাসাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘কাউখালীর কাঁশখালী এলাকায় সকাল ৬.২৫টার দিকে উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোতালেব মিয়ার বাড়ীর সামনে প্রথম সংঘর্ষের ঘটনাটি ঘটে। তারপর সকাল ৬.৪৫টার দিকে রাঙ্গীপাড়া এলাকায় উপজেলা আওয়াী লীগ নেতা কাউছার মিয়ার বাড়ীর সামনে এক সংঘর্ষের সৃষ্টি হয়।’ বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী রিটার্নিং অফিসার মো. মিনহাজুল ইসলাম বলেন, ‘ঘাগড়া ইউনিয়নের কাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে এক কিলোমিটার দূরে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একজন নিহত হয়েছে। ঘটনার পরপর আমরা ঘটনাস্থলে গিয়েছি এবং বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে।’

x