রাঙামাটিতে গুলিতে ৩ ইউপিডিএফ কর্মী নিহত

বিজয় ধর, রাঙামাটি

সোমবার , ২৮ মে, ২০১৮ at ৮:৪১ অপরাহ্ণ
203

রাঙামাটির বাঘাইড়িতে আজ সোমবার (২৮ মে) ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর তিন কর্মীকে গুলি করে হত্যা করেছে দুবৃর্ত্তরা।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা গেছে, সোমবার ভোর ৫টার দিকে বাঘাইছড়ি উপজেলার করল্যাছড়ি এলাকায় তাদেরকে গুলি করে হত্যা করা হয়। নিহতরা হলেন সঞ্জীব চাকমা (৩০) অতল চাকমা (৩০) ও স্মৃতি চাকমা(৫০)। এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ (গণতান্ত্রিক) ও জেএসএস (সংস্কার)কে দায়ী করা হয়েছে।

ইউপিডিএফ-এর মুখ্য সংগঠক মাইকেল চাকমা জানিয়েছেন, সোমবার সকাল ৭টার দিকে বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের করল্যাছড়ি এলাকায় তাদেরকে গুলি করে হত্যা করা হয়। একটি বাসায় অবস্থানরত অবস্থায় তাদের উপর গুলি চালায় দুর্বৃত্তরা।

ইউপিডিএফ প্রচার বিভাগের(গণতান্ত্রিক)-এর লিটন চাকমা ও জেএসএস (সংস্কার)-এর প্রচার ও প্রকাশনা সম্পাদক সুধাকর ত্রিপুরা উভয়ই এ ঘটনার সাথে জড়িত নয় বলে দাবী করেছেন।

অপরদিকে, ইউপিডিএফ-এর রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে সোমবার সকালে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের গঙ্গারাম করল্যাছড়িতে সংস্কারবাদী জেএসএস-এর সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক ইউপিডিএফ ও গণতান্ত্রিক যুব ফোরামের ৩ সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ইউপিডিএফ-এর প্রচার বিভাগের নিরন চাকমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে সচল চাকমা উল্লেখ করেন, এ হত্যাকাণ্ডের উদ্দেশ্যে রোববার রাতে একটি মাইক্রোবাসযোগে সংস্কারবাদী জেএসএস-এর ১০-১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দলকে গঙ্গারাম করল্যাছড়ি এলাকায় নিয়ে যাওয়া হয়। সোমবার সকাল ৭টার দিকে ওঁৎ পেতে থাকা উক্ত সন্ত্রাসী দলটি সেখানে একটি বাড়িতে অবস্থানরত ইউপিডিএফ সদস্যদের উপর অতর্কিতে ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাস্থলেই সঞ্জীব চাকমা, অতল চাকমা ও স্মৃতি চাকমা নিহত হন। নিহতদের মধ্যে সঞ্জীব চাকমা গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সদস্য।

বিবৃতিতে তিনি নেতা-কর্মী হত্যা করে ইউপিডিএফ-কে নিশ্চিহ্ন করা যাবে না বলে প্রত্যয় ব্যক্ত করে বলেন, গঠনলগ্ন থেকেই ইউপিডিএফ-এর উপর রাজনৈতিক দমন-পীড়ন চালানো হচ্ছে। কিন্তু কোনো অপশক্তিই ইউপিডএফ-এর অগ্রযাত্রাকে রোধ করতে পারেনি, ভবিষ্যতেও সকল ষড়যন্ত্র মোকাবেলা করে ইউপিডিএফ তার লক্ষ্য বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ। বিবৃতিতে ইউপিডিএফ নেতা অবিলম্বে ইউপিডিএফ-এর তিন সদস্যকে হত্যার সাথে জড়িত সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনজনকে গুলি করে হত্যার খবর পেয়েছি। এতে কানন চাকমা নামে আরো একজন আহত হয়েছেন। পুলিশ লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে গেছে বলে জানান তিনি।

x