রাউজানের অপরাজিতা সেবাশ্রম ও গঙ্গা মন্দিরে প্রতিমা বিসর্জন

রাউজান প্রতিনিধি

বুধবার , ৯ অক্টোবর, ২০১৯ at ১০:৪৩ পূর্বাহ্ণ
34

রাউজানের শত শত নরনারী গতকাল মঙ্গলবার অশ্রু সজল নয়নে শারদীয় দুর্গোৎসবের প্রতিমা বিসর্জন দিয়েছে। গতকাল মঙ্গলবার এই উপজেলার দুই প্রান্তের দুটি পৃথক স্থানে প্রতিমা বিসর্জন সম্পন্ন হয়। উপজেলা সদরের পৌরসভাস্থ অপরাজিতা সেবাশ্রমে ও দক্ষিণ রাউজানের গঙ্গা মন্দিরে বিভিন্ন শ্রেণির গাড়ীর বহর নিয়ে পূজার্থীরা প্রতিমা নিয়ে আসে।
ঢালঢোল পিটিয়ে অশ্রু সজল নয়নে দুর্গাদেবীকে শেষ বিদায় জানায়। চট্টগ্রাম-রাঙ্গামাটি ও চট্টগ্রাম-কাপ্তাই সড়ক পাশের অবস্থিত দুটি বিসর্জন স্থানে আসা যাওয়ায় থাকা হাজার হাজার মানুষের চাপে সড়ক পথে দীর্ঘযান জটের সৃষ্টি হয়। পূজার্থীদের স্বেচ্ছাসেবক ও পুলিশ আনসার বাহিনীর সদস্য যানজট অপসারণ করতে হিমশিম খায়। দক্ষিণের গঙ্গামন্দিরে প্রতিমা নিয়ে আসা পূজার্থীদের জন্য দুপুরের খাবার ব্যবস্থা করে। পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ম্যালকম চক্রবর্তী বলেছেন , তারা পাঁচ হাজার মানুষের জন্য খাবারের ব্যবস্থা করেছেন। বিসর্জন অনুষ্ঠানের উদ্বোধন করেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, ওসি কেপায়েত উল্লাহ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আবদুল ওহাব, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন, আনোয়ারুল ইসলাম, স্বপন দাশ গুপ্ত, জসিম উদ্দিন চৌধুরী, সাইফুল ইসলাম চৌধুরী রানা, জমির উদ্দিন পারভেজ, পূজা উদযাপন পরিষদের দুই সাংগঠনিক শাখার সভাপতি চেয়ারম্যান প্রিয়োতোষ চৌধুরী ও প্রকাশ শীল।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সুমন দে ও ম্যালকম চক্রবর্তী, তপন দে ও রুবেল বৈদ্য। জানা যায় দুটি স্থানে দুই শতাধিক প্রতিমা বিসর্জন দেয়া হয়। উল্লেখ্য, এবার রাউজানে ২৩৩ মণ্ডপে পূজা সম্পন্ন হয় ।

x