অবক্ষয় রোধে শিশুদের মানুষের মতো মানুষ বানাতে হবে

রক্তদানসহ স্বাস্থ্যসেবা ভিত্তিক কর্মসূচিতে কামরুন মালেক

বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর, ২০১৯ at ১১:০৪ পূর্বাহ্ণ
38

হযরতুল আল্লামা হাফেজ ক্বারী সৈয়্যদ মোহাম্মদ তৈয়্যব শাহ্‌ (রহ.)র প্রধান খলিফা মরহুম আলহাজ নূর মোহাম্মদ আল কাদেরী (রহ)র ৪১তম ওফাত বার্ষিকী উপলক্ষে দুদিনব্যাপি অনুষ্ঠানের ১ম দিনে ডেঙ্গু ও থ্যালাসেমিয়া প্রতিরোধে সচেতনতা বাড়াতে ব্লাড গ্রুপ নির্ণয় ও রক্তদানসহ স্বাস্থ্যসেবা ভিত্তিক কর্মসূচি পালন করা হয়। গতকাল বুধবার এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি লায়ন্স জেলা গভর্নর লায়ন কামরুন মালেক। অনুষ্ঠানে তিনি বলেন, সমাজে চরম অবক্ষয় চলছে। আজ আমাদের সন্তানরা মাদকাসক্ত হয়ে যাচ্ছে, জড়িয়ে পড়ছে নানা অসামাজিক কাজে। মূল্যবোধ দিনদিন মূল্যহীন হয়ে পড়ছে। এ অবস্থা থেকে সমাজকে রক্ষা করতে হলে মা-বাবাকে দায়িত্ব নিতে হবে যেন তাদের সন্তানরা শুধু গতানুগতিক শিক্ষিত না হয়ে মানুষের মত মানুষ হয়।
তিনি আরো বলেন, আমাদের এবারের স্লোগান হল ‘হাসির তরে সেবা’। তিনি তার বাবা, শ্বশুর মরহুম আব্দুল খালেক ইঞ্জিনিয়ার ও মরহুম নূর মুহাম্মদ আল কাদেরীকে হুজুর সিরিকোটি (রহ) এর মুরিদ উল্লেখ করে জীবদ্দশায় তারা মানুষের মুখে হাসি ফোটাতেই কাজ করেছেন বলে মন্তব্য করেন। তিনি আলহাজ নুর মোহাম্মদ আল কাদেরীসহ সকল আলোকিত মানুষের চর্চা ও সেবামূলক কাজ অব্যাহত রাখাতে আয়োজকদের আহবান জানান এবং এ রকম সেবা কার্যক্রমে নিজেদের নিজেদের জড়িত রেখে শান্তিময় সমাজ কায়েমে গুরুত্ব আরোপ করেন।
নগরীর কোরবানিগঞ্জস্থ কায়ছার- নীলুফার কলেজের নীচতলায় মরহুম আলহাজ নূর মোহাম্মদ আল-কাদেরি (রহ) স্মৃতি সংসদ ও শিশু কিশোর সংগঠনের ব্যবস্থাপনায় এবং লায়ন্স ক্লাব অব চিটাগাং অলংকারের সহযোগিতায় কর্মসূচির উদ্বোধন করেন আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ মুহাম্মদ মহসিন।
বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল এড. আবুল হাশেমের সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, মানবতার জাগতিক ও আত্মিক মুক্তির জন্যেই মরহুম নূর মোহাম্মদ আল কাদেরি (রহ) সারাজীবন কাজ করে গেছেন বলেই এত বছর ধরে স্মরণীয় হয়ে আছেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আনজুমান ট্রাস্টের সেক্রেটারি জেনারেল আলহাজ মুহাম্মদ আনোয়ার হোসেন, গাউসিয়া কমিটির কেন্দ্রিয় চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ কমিশনার, যুগ্মমহাসচিব আলহাজ এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, মহিলা কাউন্সিলর আনজুমান আরা বেগম, কায়ছার-নিলুফার কলেজের অধ্যক্ষ মুহাম্মদ ওমর ফারুক প্রমুখ।
আনজুমান ট্রাস্টে’র সেক্রেটারি জেনারেল আলহাজ মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আহলে সুন্নাত ও সিলসিলার জন্যে তার খেদমতকে কবুল করেছিলেন বলেই গাউসে জামান তৈয়্যব শাহ (রহ) খলিফা বা প্রতিনিধি বানিয়েছিলেন উল্লেখ করে এ মনীষীর আদর্শ অনুসরণের আহবান জানান। গাউসিয়া কমিটির কেন্দ্রিয় চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ কমিশনার মরহুমকে চট্টগ্রামের অন্যতম বাতি উল্লেখ করে মানবতার খেদমতে নিবেদিতপ্রাণ হিসেবেই মানুষের কাছে অনুস্মরণ হচ্ছেন বলে মতব্যক্ত করেন।
মহানগর গাউসিয়া কমিটির প্রচার সম্পাদক মুহাম্মদ এরশাদ খতিবীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, লায়ন্স ক্লাব’র সাবেক কেবিনেট সেক্রেটারি ও জিএমটি লায়ন জাহেদুল ইসলাম চৌধুরী, লায়ন্স ক্লাব’র ক্যাবিনেট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু, রিজিওন চেয়ারপারসন সাব্বির আহমদ, লায়ন সালাউদ্দিন কায়ছার লাভু, হাজি নেয়াজ আহমদ দুলাল, হাজী সেলিম রেজা, সাইদুল আরেফিন, হাজি আব্দুল মান্নান, লায়ন নূর আহমদ পিন্টু, হাজি সিদ্দিক আহমদ, মুহাম্মদ কাশেম, মুহাম্মদ ছাবের আহমদ, আমান উল্লাহ আমান, লায়ন নোমান লিটন, লায়ন আবু নাছের রনি, আব্দুল মান্নান, মুহাম্মদ আহমদ ইমু,
নেছার আহমদ তাহসিন, নজির আহমদ আরিয়ান, ওয়াকার আহমদ, মুহাম্মদ সাকের ওয়াইজ রেজা, মুহাম্মদ রামিম, মাশফি প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x