যুক্তরাজ্যের ম্যানচেস্টারে আখতারুজ্জামান চৌধুরী বাবুর মৃত্যুবার্ষিকী পালিত

মোহাম্মদ খায়রুজ্জামান, ম্যানচেস্টার (ইংল্যান্ড) থেকে

বুধবার , ৬ নভেম্বর, ২০১৯ at ১১:২৯ অপরাহ্ণ
119

জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্টগ্রামের মাটি ও মানুষের নেতা, পার্লামেন্টারিয়ান, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মরহুম জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু‘র সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মরহুম জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ফাউন্ডেশন ম্যানচেস্টার, যুক্তরাজ্য শাখার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল গত ৫ নভেম্বর – ২০১৯ ম্যানচেস্টার বাংলাদেশ সেন্টারে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শহিদুল ইসলাম।

ইব্রাহিম খলিল ইবু‘র সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের অন্যতম উপদেষ্টা আবদুস সবুর।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ওয়েজ কামালী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাফর আহমেদ, ইহসান শাহ, নজরুল ইসলাম, আব্দুল হান্নান, আনোয়ার ইসলাম, কামাল খান, মহীউদ্দীন ইসলাম, হুমায়ুন করির, মহিউদ্দিন মওলা সহ অনেকে!

সভাশেষে মিলাদ ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা সৈয়দ জামাল।

বক্তারা বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে অবিচল থেকে সারাজীবন গণমানুষের কল্যাণের রাজনীতির জন্য কিংবদন্তী নেতা মরহুম জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ভাইয়ের জীবন ও কর্মের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, বাবু ভাইয়ের স্বপ্নের আনোয়ারা-কর্ণফুলী আজ শিল্প নগরীতে পরিণত হয়েছে। মানুষের জীবন মানের উন্নতি, ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি সহ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র প্রতি সহযোগিতা ও দৃঢ় সমর্থন দেয়ার অঙ্গীকার করেন তারা।

সভা শেষে মরহুম জননেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবু ভাইয়ের বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

x