মোবাইল ছিনতাই চক্রে জড়িত ৮ কলেজ ছাত্র কারাগারে

আজাদী প্রতিবেদন

সোমবার , ২২ জুলাই, ২০১৯ at ১১:৪১ পূর্বাহ্ণ
86

মোবাইল ছিনতাই চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নগরীর দুই সরকারি কলেজ ও এক বেসরকারি কলেজের ৮জন ছাত্রকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল রোববার দুপুরে আদালত এ আদেশ দেন। তারা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানিয়েছে পুলিশ।
যে ৮জনকে কারাগারে পাঠানো হয়েছে, তারা হলেন শাকিল গাজী (২৪), রবিন তালুকদার (১৮), জয়োদ্দব রায় (১৮), খালেদ মাহমুদ আদিল (১৯), ইবনে জুনায়েদ শান্ত (২১), রিফাত মোফাচ্ছেল (২২), ইমতিয়াজ মোহাম্মদ ফয়সাল (২২) ও শাফায়েত বিন আলিম (২০)।
পুলিশ জানায়, নগরীর নিউ মার্কেট, সদরঘাট ও আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় মানুষকে র্টাগেট করে একটি তরুণ ও কিশোর চক্র দীর্ঘদিন ধরে মোবাইল ছিনতাই করে আসছিল। এরকম ছিনতাই চক্রের একটি গ্রুপের সন্ধান পেলে ৮জনকে গ্রেপ্তার করা হয়।
জানা গেছে, মোবাইল ছিনতাইয়ের জন্য উল্লেখিত এলাকায় তরুণ ও কিশোরদের মধ্যে সম্প্রতি একটি গ্রুপ তৈরি হয়। এ চক্রের অন্যতম প্রধান শাকিল গাজী মোবাইল ছিনতাইয়ের জন্য প্রথমে একজন মানুষকে র্টাগেট করেন। দ্বিতীয় ধাপে রবিন তালুকদার ফোনে চক্রের অন্য সদস্যদের ডাকেন। ফোন পেয়ে প্রথমে ঘটনাস্থলে আসেন জয়োদ্দব। পরে রিফাত, ইমতিয়াজ ও শাফায়েত মোটর সাইকেল নিয়ে ঘটনাস্থলে যান। এভাবেই চলে মোবাইল ছিনতাই কাজ।
অন্যদিকে মোবাইল ছিনতাইয়ের বিষয়টি দীর্ঘদিন ধরে চলে আসলেও রাজনীতিক সম্পৃক্ততার কারণে ব্যাপারটি নিয়ে কথা বলতে চাননি কেউ। কিন্তু দিনদিন অপরাধের মাত্রা বেড়ে গেলে লোকজন থানায় অভিযোগ করতে শুরু করেন। এরপর পুলিশ নতুন এই চক্রের সন্ধানে নামে। তারপরই বের হয়ে আসে এই ছিনতাই চক্রের নাম-ঠিকানা।

x