মোছলেম, সুফিয়ান ও বাবলুতে জমজমাট বোয়ালখালী-চান্দগাঁও

চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ আজ

শুকলাল দাশ

রবিবার , ১৫ ডিসেম্বর, ২০১৯ at ৫:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ ৮ প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করলেও মাঠ সরব করে তুলেছেন তিন প্রার্থী। মূলত পুরো নির্বাচনী মাঠ-মোছলেম, সুফিয়ান ও বাবলুতেই জমে উঠেছে। শেষ পর্যন্ত ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থীর সাথে জাতীয় পার্টি ও বিএনপির প্রার্থীর রয ত্রিমুখী লড়াই হতে যাচ্ছে সেটাই দৃশ্যমান এ আসনে। একটি গ্রহণযোগ্য উৎসব মুখর নির্বাচনের সকল প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা। ইতোমধ্যে ভোট কেন্দ্র চূড়ান্ত করা হয়েছে। ভোট গ্রহণ কর্মকর্তাদের তালিকা প্রণয়ের কাজ চলছে বলে জানা গেছে। আজ রবিবার যাচাই-বাছাইয়ের পর প্রার্থী তালিকা চূড়ান্ত হবে।
নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর থেকেই বিশেষ করে মাঠ গরম করে রেখেছেন ক্ষমতাসীনদল আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ। তার পাশাপাশি মাঠ সরব করে রেখেছেন জাতীয় পার্টির জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও বিএনপির প্রার্থী আবু সুফিয়ান। মূলত আগামী ১৩ জানুয়ারির উপ নির্বাচনকে ঘিরে মাসব্যাপী নির্বাচনী উত্তাপ ছড়াবেন এই তিন হেভিওয়েট প্রার্থী। লড়াইও হবে এই তিন প্রার্থীর মধ্যে।
ইতোমধ্যে নির্বাচনী মাঠে আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টি তিন শীর্ষ নেতার কর্মী-সমর্থকরা মাঠ সরব করে তুলেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ, বিএনপি প্রার্থী দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান ও জাতীয় পার্টির প্রার্থী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু আনুষ্ঠানিক প্রচার-প্রচারণার আগে নেতাকর্মী ও এলাকার সুধীজনের সাথে মতবিনিময়সহ নানান অনুষ্ঠানে যোগ দিয়ে নির্বাচনী মাঠ চাঙ্গা করে তুলেছেন।
চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান আজাদীকে জানান, এই আসনের উপ নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে। এই আসনে বিভিন্ন দলের ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমাদনে ভালোই হয়েছে। রবিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ রয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৩ জানুয়ারি। একটি গ্রহণযোগ্য উৎসব মুখর নির্বাচনের জন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করছি।
গত ১ ডিসেম্বর চট্টগ্রাম-৮ শূন্য আসনে উপ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করলেও এই আসনে নির্বাচনী ডামাঢোল বেড়ে উঠেছে এই আসনের সাংসদ মঈন উদ্দিন খান বাদলের মৃত্যুর পর থেকেই। সরেজমিনে গত কয়েকদিনের নির্বাচনী এলাকার চিত্র দেখে মনে হয়-বোয়ালখালী-চান্দগাঁও আসনের সর্বত্র এখন পুরোদমে নির্বাচনী আমেজ বিরাজ করছে।

x