‘মুরিদুল আলম রাজনীতির পরিমণ্ডলে আলোর দিশারী’

দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্মরণসভা

শুক্রবার , ২০ সেপ্টেম্বর, ২০১৯ at ৫:০৪ পূর্বাহ্ণ
10

দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেছেন, ছাত্রলীগকে চট্টগ্রামে প্রতিষ্ঠিত করার জন্য ষাট দশকে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন মুরিদুল আলম। একাত্তরের মুক্তিযুদ্ধের রণাঙ্গনে শহীদ হন মুরিদুল আলম। অত্যন্ত মেধাবী এবং অনন্য গুণাবলী ও ব্যক্তিত্বশালী রাজনীতিবিদ ছিলেন মুরিদুল আলম। ছাত্রলীগ ও আওয়ামী লীগের জন্য তার যথেষ্ট ত্যাগ ছিল। তিনি বেঁচে থাকলে দেশ ও সংগঠন উপকৃত হত। আমরা তাকে হারিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছি। এত বড় মাপের মানুষটি হয়ত আর আসবেনা বর্তমান অবক্ষয়ের যুগে, শহীদ মুরিদুল আলম রাজনীতির পরিমণ্ডলে আলোর দিশারী হয়ে থাকবেন। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মুরিদুল আলমের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।
নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেন, চন্দনাইশের বরমা হতে উঠে আসা মেধাবী ছাত্র শহীদ মুরিদুল আলম। সেদিন তাঁর মেধা ও সাহস দিয়ে কর্মী গড়ার কারিগর হিসাবে ছাত্রলীগকে আদর্শ ও ত্যাগের মহীমায় উজ্জিবীত করেছিলেন। ওয়াসিকা আয়েশা খান এমপি বলেন, অসম্ভব ভদ্র, নম্র, রাজনীতি সচেতন, দেশের প্রতি ভালবাসার অনন্য উদাহরণ তিনি রেখে গেছেন। আজ তাঁর মত আদর্শ ও চরিত্রবান নেতার অভাব।
আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে ও বিজয় কুমার বড়ুয়ার সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন, চেয়ারম্যান হাবিবুর রহমান, নুরুন্নবী চৌধুরী, অধ্যাপক মাঈন উদ্দিন, রাশেদ মহিউদ্দিন, সাবেক এমপি সাবিহা মুছা, সাবেক এমপি চেমন আরা তৈয়ব, অ্যাড. মির্জা কছির উদ্দিন, অ্যাডভোকেট জহির উদ্দিন, প্রদীপ কুমার দাশ, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আবু জাফর, বোরহান উদ্দিন এমরান, অ্যাড. মুজিবুল হক, নুরুল আবছার চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালী ব্যাংকের পরিচালক আবু সুফিয়ান, মোস্তাক আহমদ আঙ্গুর, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. ইদ্রিস, অধ্যাপক মাসুম চৌধুরী, মরহুম মুরিদুল আলমের ছেলে মাহবুবুর রহমান সিবলী, এ কে আজাদ, চন্দনাইশ পৌরসভা মেয়র মাহবুবুল আলম খোকা, বাঁশখালী পৌর মেয়র শেখ সেলিমুল হক, ড. জিনবোধি ভিক্ষু, আবদুর রাজ্জাক, মেহেরাব মাসুম, আবছার হীরা, বাঁশখালী উপজেলা চেয়ারম্যান চৌধুরী মো. গালিব, অ্যাড. আবদুল হান্নান, রমিজ উদ্দিন, আহসান ফারুক, মাহবুবুর রহমান চৌধুরী, মাস্টার সিরাজুল ইসলাম, তৌহিদুল আলম চৌধুরী, বাবর আলী ইনু, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. কামেলা খানম রূপা প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x