মুনিরীয়া যুব তবলীগের বিরুদ্ধে এ পর্যন্ত ৫টি মামলা

আজাদী প্রতিবেদন

শনিবার , ২৭ এপ্রিল, ২০১৯ at ১১:১৬ পূর্বাহ্ণ
310

গত ২৫ এপ্রিল মুনিরীয়া যুব তবলীগ কমিটির উগ্রপন্থীদের বিরুদ্ধে মামলা করেছেন গাউছিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব মোছাহেব উদ্দিন বখতেয়ার। সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে তিনি রাউজান থানায় ৩২ জন সুনির্দিষ্ট সন্ত্রাসীসহ অজ্ঞাতনামা আরো ৫০/৪৫ জনকে আসামি করে এই মামলা দায়ের করেন।
উল্লেখ্য, গত নভেম্বর গহিরার এক মাহফিলে বক্তব্য রাখার সময় মুনরীয়া যুব তবলীগ কমিটির উগ্রপন্থীদের হামলার শিকার হয়েছিলেন মামলার বাদী। সেই ঘটনাটি উল্লেখ করে তিনি মামলা রুজু করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন গাউছিয়া কমিটি বাংলাদেশের কেন্দ্রীয় চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, উত্তর জেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম, আহসান হাবিব চৌধুরী, মোহাম্মদ সাকুর মিয়া, মাওলানা ইলিয়াছ নুরী, মাওলানা ইয়াছিন হায়দরী, আবু বক্কর সওদাগড়, মোহাম্মদ হানিফ, কামাল উদ্দিন প্রমুখ। থানার ওসি এজাহার পাওয়ার কথা স্বীকার করে বলেন, এটি মামলা হিসাবে রেকর্ড করা হবে। জানা যায়, এই মামলাটিসহ মুনিরীয়া যুব তবলীগ কমিটির উগ্রপন্থীদের বিরুদ্ধে এই পর্যন্ত পাঁচটি মামলা রুজু হয়েছে।
এদিকে মুনিরীয়া তরিকতের নামে পীর ব্যবসা বন্ধ, যুব তবলীগের কর্মকাণ্ড নিষিদ্ধ, ওই সংগঠনের সশস্ত্র ক্যাডারদের গ্রেপ্তারসহ নানা দাবিতে গত বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে ফকিরহাট, গহিরা কলেজে। এসব সমাবেশ থেকে বক্তারা বলেন, রাউজানের মানুষ ধর্মপ্রাণ। তারা পীর আউলিয়া ভক্ত। তবে তরিকতের নামে কোনো বিশেষ পীরের পক্ষে ভণ্ডামী দেখতে চায় না।

x