মীরসরাই-মলিয়াইশ সড়কে জনদুর্ভোগ

মাহবুব পলাশ, মীরসরাই

শনিবার , ২৫ মে, ২০১৯ at ১১:১১ পূর্বাহ্ণ

বছর ঘুরেই বর্ষা আসছে। জ্যৈষ্ঠের পরই আষাঢ় বয়ে আনবে রিমঝিম বৃষ্টি। আর এতে আবারও ভোগান্তিতে পড়তে হবে মীরসরাই-মলিয়াইশ সড়কে চলাচলকারীদের।
মীরসরাই সদর হয়ে প্রায় ৫ কিলোমিটার দীর্ঘ মলিয়াইশ সড়কের পৌরসভা অংশ প্রায় ৩ কিলোমিটার। গত বর্ষায় মানুষের ভোগান্তির চিত্র বিভিন্ন পত্রিকায় প্রকাশের পর ঠিকাদার ও মীরসরাই পৌর কর্তৃপক্ষ শুষ্ক মৌসুমের মধ্যে এ সড়কের কাজ শেষ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু বছর পেরিয়ে আবারও বর্ষা আসন্ন। অথচ সড়কের উন্নয়ন কাজ হয়নি এখানো।
নাজিরপাড়া থেকে উপকূল পর্যন্ত অবশিষ্ট সড়ক ভালো থাকলেও এরপর থেকে মীরসরাই পৌর সদর এর ৫, ৬, ৭ ও ৮ নং ওয়ার্ড এর বটতল, কবির মেমোরিয়াল, কালামিয়ার দোকান এলাকার অন্তত দেড় কিলোমিটার জুড়ে বড় বড় গর্ত, কোথাও কোথাও ধসে যাওয়া অংশে জনদুর্ভোগ অব্যাহত। গত ৩ বছর ধরে চলছে এই অবস্থা।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন জানান, আমার গত তিনবছর ধরে এসব এলাকা দিয়ে হাঁটতেও পারছি না। মীরসরাই পৌরসভার গত বছর এর দায় চাপিয়েছিল সাবেক মেয়র ও ঠিকাদার এম শাহজাহানকে। ইতোমধ্যে পৌরসভা নিজেদের দায়িত্বে সড়ক ও জনপথ বিভাগকে দায়িত্ব হস্তান্তর করে। কিন্তু এখন দায়িত্ব কার ?

এ বিষয়ে মীরসরাই পৌরসভার প্রকৌশলী সমর কান্তি বলেন, প্রকল্পটি বিশ্ব ব্যাংকের আওতাধীন এমজিএসপি প্রকল্পের। আমরা নতুন ঠিকাদারের মাধ্যমে কাজ সম্পন্ন করার চেষ্টা অব্যাহত রেখেছি। আশা করছি শীঘ্রই উন্নয়ন কাজ সম্পন্ন হয়ে যাবে। কিন্তু ইতোমধ্যে মলিয়াইশ অংশ নতুন দুই ঠিকাদারের কাছে হস্তান্তর করা হয়েছে। সবাই দ্রুত কাজ শুরু করবে বলে জানান তিনি। কিন্তু বছর ফুরিয়ে গেল এখনো শেষ হয়নি কাজ। বরং বেড়েছে গর্তের সংখ্যা, বেড়েছে জনদুর্ভোগ।

x