মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশের বিচারক হচ্ছেন নোবেল!

বৃহস্পতিবার , ১৮ জুলাই, ২০১৯ at ৫:১৭ পূর্বাহ্ণ
87

দেশে প্রথমবারের মতো শুরু হয়েছে ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’। চলছে এর নিবন্ধন। সেখান থেকে দেশের সবচেয়ে সুদর্শন যুবককে বাছাইয়ের দায়িত্ব পড়তে যাচ্ছে দেশসেরা মডেল নোবেলের কাঁধে। ইতোমধ্যে তার সঙ্গে আলোচনা সেরেছে আয়োজক প্রতিষ্ঠান এক্সপোজার। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির কর্ণধার স্বপন চৌধুরী। তিনি বলেন, নোবেল দেশের সবচেয়ে সুদর্শন ও অভিজ্ঞ মডেল। আন্তর্জাতিক মানের মডেলিংয়ে বিচারকার্যের তাকে আমাদের প্রয়োজন। ইতোমধ্যে তার সঙ্গে আমাদের কথা হয়েছে। ১৭ জুলাই ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর নিবন্ধন শেষ হওয়ার পর পুরো বিচারক প্যানেল আমরা ঘোষণা করব।
প্রতিযোগিতায় ১৮ থেকে ২৫ বছরের অবিবাহিত যুবকরা অংশ নিতে পারবেন। বিবাহিতদের এখানে অংশগ্রহণের সুযোগ নেই। তবে কারও যদি বিয়ে বিচ্ছেদ হয়ে থাকে তাহলে তারাও এতে অংশ নিতে পারবেন। প্রতিযোগীদের উচ্চতা ৫ ফিট ৭ ইঞ্চির পাশাপাশি অবশ্যই ফিটনেস ভালো হতে হবে।
২০১৭ সালে প্রথমবারের মতো ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আয়োজন করে অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান অন্তর শোবিজ। পরের বছরও একই আয়োজন করে তারা। এর ফলে বিশ্বসুন্দরী প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’-এর মঞ্চে যান বাংলাদেশের দুই মেয়ে জেসিয়া ইসলাম ও জান্নাতুল ফেরদৌস ঐশী। এক্সপোজার অন্তর শোবিজের অঙ্গ প্রতিষ্ঠান। আয়োজক স্বপন চৌধুরী জানান, আপাতত ‘মিস্টার ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর প্রথম ধাপের কাজ চলছে। এখান থেকে সেরাজন আগামী আগস্টের শেষভাগে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠেয় মিস্টার ওয়ার্ল্ডে’ লাল-সবুজের প্রতিনিধিত্ব করবেন। প্রতিযোগিতার চুড়ান্ত পর্বগুলো একটি বেসরকারি স্যাটেলাইট টিভিতে প্রচার হবে। ‘মিস্টার ওয়ার্ল্ড-এর ফেসবুক পেজ ও ওয়েবসাইট থেকে জানা যায়, এখন পর্যন্ত ৭২টি দেশের প্রতিনিধি চুড়ান্ত হয়েছে। বাংলাদেশসহ আরও ৩২টি দেশ তাদের প্রতিনিধি পাঠাবে। প্রতিযোগিতা শুরু হবে আগামী ২৩ আগস্ট থেকে। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন ভারতের হায়দরাবাদের মডেল ও অভিনেতা রোহিত খন্ডেলওয়াল।

x