মায়ের সাথে অভিমান করে মেয়ের আত্মহত্যা

সাতকানিয়া প্রতিনিধি

মঙ্গলবার , ১৮ জুন, ২০১৯ at ৩:১৩ অপরাহ্ণ
419

কলেজে ভর্তি হওয়া নিয়ে মায়ের সাথে অভিমান করে গলায় ফাঁস লাগিয়ে রিয়া সুশীল (১৬) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছে। মঙ্গলবার (১৮ জুন) সকালে উপজেলার কালিয়াইশ ইউনিয়নের কাটগড় এলাকায় এ ঘটনায় ঘটে।

নিহত রিয়া উপজেলার মরফলা এলাকার প্রবাসী কমল সুশীলের কন্যা। তারা দীর্ঘদিন ধরে কাটগড় বিওসি মোড় সোহাগ কমিউনিটি সেন্টারের অভ্যন্তরে একটি ভাড়া বাসায় বসবাস করে আসছিল।

জানা যায়, রিয়া সুশীল ২০১৯ সালে দোহাজারী জামিজুরী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়। পরবর্তীতে কলেজে ভর্তি হওয়া নিয়ে মায়ের সাথে কথা কাটাকাটি হয়। রিয়ার ইচ্ছা ছিল বান্দরবান কলেজে ভর্তি হবে। কিন্তু পরিবারের ইচ্ছা মেয়ে বাড়ির পার্শ্ববর্তী কোন কলেজে ভর্তি হবে।

এ বিষয় নিয়ে রিয়ার সাথে তার মায়ের কথা কাটাকাটি হয়। এতে তার মায়ের সাথে অভিমান করে আত্মহত্যার পথ বেঁচে নেয়।

রিয়ার মা কাজলী সুশীল জানায়, তার মেয়ে রিয়ার ইচ্ছা ছিল বান্দরবান কলেজে ভর্তি হবে। এখান থেকে বান্দরবান অনেক দূরত্ব হওয়ায় তাকে বাড়ির পাশাপাশি কোন কলেজে ভর্তি হওয়ার জন্য বলেন। এ বিষয় নিয়ে রিয়ার সাথে তার সামান্য মনোমালিন্য হয়।

গতকাল সকালে তার ছোট ছেলেকে স্থানীয় কিন্ডার গার্টেন স্কুলে নিয়ে কাজলী সুশীল। তখন রিয়া বাড়িতে একা ছিল। এ সুযোগে রিয়া গলায় উড়না পেছিয়ে বাড়ির ফ্যানের সাথে ঝুলে পড়ে।

পরবর্তীতে সকাল ৯টার দিকে তাকে উদ্ধার করে দোহাজারী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে চন্দনাইশ থানা পুলিশ দোহাজারী হাসপাতালে এসে লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। পরে সাতকানিয়া থানার কাছে লাশটি হস্তান্তর করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সাতকানিয়া থানা পুলিশ ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণের প্রস্তুতি নিচ্ছিল বলে জানা যায়।

x