মাসকাটে শুক্রবারটা ছুটির মেজাজে কাটাল ফুটবলাররা

ক্রীড়া প্রতিবেদক

শনিবার , ৯ নভেম্বর, ২০১৯ at ৫:৩৫ পূর্বাহ্ণ
1

বিশ্বকাপ এবং এশিয়া কাপের বাছাই পর্বে অংশ নিতে বাংলাদেশ ফুটবল দল এখন ওমানের মাসকাটে। সেখানে স্বাগতিক ওমানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল আগামী ১৪ নভেম্বর। তিন দিন আগে মাসকাট পৌঁছেছে জেমি ডে শীষ্যরা। তবে বিমানের ত্রুটির কারনে বড় একটা বিপদ থেকে রক্ষা পেয়েছে বাংলাদেশ দলের ফুটবলাররা। তবে সে ভয়ংকর স্মৃতিকে পেছনে ফেলে এরই মধ্যে ময়দানী লড়াইয়ে নেমে পড়েছে ফুটবল দল। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ওমানের প্রিমিয়ার লিগের ক্লাব মাসকাট এফসির বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর সে কারণেই গতকাল শুক্রবার কঠিন কোন অনুশীলন ছিলনা ফুটবলারদের। ছিল ফুটবলারদের রিকভারি সেশন। বলতে গেলে ছুটির মেজাজেই শুক্রবার দিনটা কাটিয়েছে জামাল ভুইয়ারা। সকালে হোটেলের জিমন্যাসিয়ামেই ঘন্টাখানেক জিম করেন ফুটবলাররা। এরপর দুপুরে ওমানের মাসকাট জামে মসজিদে আদায় করেন জুমার নামাজ। শুক্রবার খেলোয়াড়দের কোনো অনুশীলন করাননি কোচ।
বৃহস্পতিবার একমাত্র প্রস্তুতি ম্যাচে মাসকাট ফুটবল ক্লাবকে ৩-১ গোলে হারানোর পর রাতে বাংলাদেশের ফুটবলারদের সংবর্ধনা দিয়েছে কয়েকটি কমিউনিটি। তারা বাংলাদেশের ফুটবলারদের সম্মানে নৈশভোজের আয়োজনও করে। সেখানে ফুটবলাররা ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ভাল খেলার প্রতিশ্রুতি দেন। এদিকে গতকাল শুক্রবার ছুটির মেজাজে কাটালেও আজ শনিবার থেকে আবার কঠোর অনুশীলনে নেমে পড়ছে ফুটবলাররা। আজ বিকেলে ৪ টায় অনুশীলন করবে বাংলাদেশ। অনুশীলনের শিড়িওলে আজ সকালে আছে সুইমিং। এরপর মাঠে চলবে ঘাম ঝরানো অনুশীলন। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় পর্বের ম্যাচ খেলতে বাংলাদেশ জাতীয় ফুটবল দল এখন ওমানে। আগামী ১৪ নভেম্বর মাসকাটে ওমানের বিরুদ্ধে খেলবেন জামাল ভূঁইয়ারা।
কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে ফুটবলারদের ১০ দিন আগেই ওমানে পাঠিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেখানে অনুশীলনের পাশাপাশি একটি প্রস্তুতি ম্যাচের আয়োজনও করা হয়। যে ম্যাচের বড় জয়ে উজ্জীবিত ফুটবলাররা। এখন সে উজ্জীবিত ভাবটা আসল লড়াইয়ে দেখাতে চান ফুটবলাররা। দলের কোচ জেমি যে তার শীষ্যদের নিয়ে দারুন আশাবাদী। তিনি বলেন দলের সবাই ফিট রয়েছে। কোন ইনজুরি সমস্যা নাই। তারা এখন মাঠে প্রতিপক্ষের বিপক্ষে সেরা খেলাটা খেলতে মুখিয়ে আছে। তিনি বলেন আমরা জানি ওমান বেশ শক্তিশালী দল। তবে তাদেরকে হারানো যাবেনা এমন কিন্তু নয়।
এরই মধ্যে বাংলাদেশ দল তিনটি ম্যাচ খেলে ফেলেছে বিশ্বকাপ এবং এশিয়া কাপের বাছাই পর্বে। প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে অপ্রত্যাশিতভাবে হারলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের মাঠে ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতারের বিপক্ষে দারুণ লড়াই করেছে। যদিও ম্যাচটিতে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। তবে তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে তাদের মাটি থেকে জয়টা প্রায় নিয়েই ফিরছিল বাংলাদেশ। কিন্তু শেষ মুহূর্তের গোলে জয় বঞ্চিত হতে হয় জেমি ডে শীষ্যদের।
আর তাই ওমানের বিপক্ষে এবারের ম্যাচটিতে ভাল করতে মুখিয়ে রয়েছে বাংলাদেশ দল। দলটি শক্তিশালী হলেও জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। এখন মাঠের লড়াইয়ে কেমন করে সেটাই দেখার অপেক্ষা।

x