মানুষ হিসেবে সকলের বাঁচার অধিকার নিশ্চিত করা উচিত

ইসলামিক ফ্রন্টের মানববন্ধনে বক্তারা

বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০১৯ at ৫:৪৬ পূর্বাহ্ণ

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান বলেছেন, আমরা কেউ মুসলমান, কেউ হিন্দু, কেউ বৌদ্ধ, কেউ খৃষ্টান। কিন্তু আমাদের সকলের পরিচয় হচ্ছে- আমরা মানুষ। মানুষ হিসেবে সকলের বাঁচার অধিকার আছে। বাংলাদেশের বন্ধু রাষ্ট্র ভারতের মত একটি গণতান্ত্রিক দেশে সংখ্যালঘু মুসলমানদের উপর চলছে অমানবিক নির্যাতন। এ নির্যাতন চলতে থাকলে দেশে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি হতে পারে। বিগত সময়েও বিভিন্ন দেশে সাম্প্রদায়িক দাঙ্গা চললেও আমাদের এ অসাম্প্রদায়িক বাংলাদেশে তা কোনদিন হয়নি।
ভবিষ্যতেও যেন আমাদের এই দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি না হয় সেজন্য সরকারের কূটনৈতিক প্রতিনিধিরা ভারতে তাবরেজ আনছারির হত্যার বিচার নিশ্চিত করাসহ এহেন ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে বিষয়ে ভূমিকা রাখার দাবি জানান। গতকাল বুধবার বিকালে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর আয়োজিত ভারতে তাবরেজ হত্যাসহ বিশ্বব্যাপী মুসলমানদের উপর নির্যাতনের প্রতিবাদে মানবন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন।
সংগঠনের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি এইচ.এম. মুজিবুল হক শুক্কুরের সভাপতিত্বে ও ছাত্রসেনা নগর শাখার সাধারণ সম্পাদক সৈয়দ মুনির উদ্দীনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফ্রন্ট নগর শাখার সাধারণ সম্পাদক এম. মহিউল আলম চৌধুরী, সহ সাধারণ সম্পাদক এম. ওয়াহেদ মুরাদ, মাওলানা নিজাম উদ্দীন নোমানী, নুরুল আবছার, মাসুদ করিম। উপস্থিত ছিলেন হাফেজ আনোয়ারুল ইসলাম, মুহাম্মদ সোলায়মান, দিদারুল ইসলাম, হাফেজ আবুল কালাম, ইউসুফ কবির, কাউছারুল ইসলাম সোহেল, রাশেদুল ইসলাম রাসেল, শহিদুল ইসলাম, আবুল হাশেম রাশেদ, ইমরান মুনিরী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x